প্রিয় শিক্ষক ফজলে বারী (ফাকু) মাস্টার আর নেই

0
18


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের চামাগ্রাম হে.না উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক ও বারঘরিয়া ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব ফজলে বারী অরফে ফাকু মাস্টার ইন্তেকাল করেছেন (ইন্না…… রাজেউন)।

বৃহস্পতিবার ভোর ৫টায় চামাগ্রাম নতুনপাড়াস্থ নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। মৃত্যুকালে তিনি ১ মেয়ে ও ৪ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী ও ছাত্র-ছাত্রী রেখে গেছেন। বৃহস্পতিবার দুপুর ২.৩০ মিনিটে বারঘরিয়া সরকারী গোরস্থানে নামাজে জানাযা শেষে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। প্রিয় শিক্ষককে একনজর দেখতে ছুটে যায় চামাগ্রাম হে.না উচ্চ বিদ্যালয়ের অনেক প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

মরহুমের জানাযায় অংশ নেন সদর উপজেলা চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান, কারবালা উচ্চ বিদ্যালয়ের অব. প্রধান শিক্ষক মো. মাহতাব উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক চামাগ্রাম এর মো. আনোয়ারুল ইসলাম (আনু), বারঘরিয়া ইউপি চেয়ারম্যান মো. আবুল খায়ের, জেলা পরিষদ সদস্য মো. আবুল বাসার, বারঘরিয়া ইউপি সাবেক চেয়ারম্যান এ্যাড. আবু নজর হোসেন খান ব্রিটিশ, মরহুমের ছেলে মহিপুর কলেজের শিক্ষক ও লেখক ড. শহিদ সারোয়ার আলো, অন্য ছেলে চামাগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শহিদ মনোয়ার কালু, ইউপি সদস্য আল আমিন, লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম (পারভেজ), চামাগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা। মরহুমের জানাযায় সহ¯্রাধিক প্রাক্তন শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ মানুষ অংশ নেয়। ফজলে বারী অরফে ফাকু মাস্টার এর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু।

মরহুম ফজলে বারী অরফে ফাকু মাস্টার বারঘরিয়া গোরস্থানের প্রতিষ্ঠাতা এবং বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কাজের সাথেও জড়িত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here