সরকার নাশকতার ছক আঁকছে : রিজভী

0
54

বিএনপিকে দমন করতে সরকার গোপনে নাশকতার ছক আঁকছে, এমন আশঙ্কা প্রকাশ করে বিএনপি বলছে, শান্তিপূর্ণ আন্দোলন দমনে নিজেদের লোকদের দিয়ে সরকার সহিংসতা ঘটিয়ে বিএনপির উপর দায় চাপানোর পরিকল্পনা করছে।

বৃহস্পতিবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এমন শঙ্কা প্রকাশ করেন।

তিনি বলেন, শোনা যাচ্ছে-সামনের দিনগুলোতে সরকার নিজ দলের ক্যাডারদের দিয়ে নাশকতা সৃষ্টি করে বিএনপি নেতাকর্মীদের ওপর এর দায় চাপাবে। ককটেল বিষ্ফোরণসহ নানা ধরনের জ্বালাও-পোড়াওয়ের নাশকতা করা হবে পরিকল্পিতভাবে। আর বিএনপি নেতাকর্মীদেরকে এই নাশকতার দায়ে জড়ানো হবে। এজন্য নাকি আওয়ামী ক্যাডারদের সহযোগিতা করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশ দেয়া হয়েছে। ।

বিএনপির এ নেতা আরো বলেন, প্রধানমন্ত্রী বলেছেন-নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সব ধরণের সহযোগিতা দেবেন। এই বক্তব্য জনগণের মধ্যে হাসির খোরাক যুগিয়েছে। সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় প্রধানমন্ত্রী নিজে, সুতরাং ইসি-কে তার সহযোগিতা দেয়ার অর্থ হলো-আগামী জাতীয় নির্বাচনে ফন্দি-ফিকির করার জন্যই যে তিনি সহযোগিতা দেবেন সে বিষয়ে কোন সন্দেহ নেই, কারণ সেটির বহু স্পষ্ট প্রমাণ তিনি ইতোমধ্যে দিয়েছেন। কিভাবে ইসি সরকারী দলের ভোট সন্ত্রাস ও ডাকাতির ফলাফলের বৈধতা দেয় সেটি গত নির্বাচনগুলোতে ফুটে উঠেছে।

‘শেখ হাসিনার কমিশনকে সহযোগিতা করার অর্থ হলো ইসি’র আত্মসমর্পন নিশ্চিত করা। সেই ইসি’র নির্বাচনে সাধারণ ভোটারদের বাড়িতে বসে থাকতে হবে, ভোট কেন্দ্রে যাওয়ার অধিকার থাকবে না। দেশে সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নালিশ করতে গেছেন। কারণ বিএনপি নালিশ পার্টি-ওবায়দুল কাদের এর এমন মন্তব্যের প্রতিক্রিয়া রিজভী বলেন, আপনারা একটি বিষয় মনে রাখবেন, ওবায়দুল কাদের সাহেবরা যা বলেন, তার ঠিক উল্টোটাই ঘটে। ওরা সবসময় মিথ্যাচারের উপরই থাকেন। মহাসচিব জাতিসংঘে কেন গেছেন আজকের পত্রিকায় তা এসেছেন। সেখানে দেখতে পারেন।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here