ফের সালমানের বিরুদ্ধে মামলা

0
20

সাম্প্রতিক সময়ে মামলা মুকদ্দমায় জড়িয়ে সবচেয়ে বেশিবার খবরে এসেছেন বলিউডের সুপারস্টার অভিনেতা সালমান খান। ফের আইনি জটিলতায় ভাইজান খ্যাত এই অভিনেতা। তবে এবারের অভিযোগ, হিন্দু ধর্মানুভূতিতে আঘাত।

হিন্দু ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে সালমানের বিরুদ্ধে মামলা দায়ের করতে বিহারের মোজাফফর কোর্ট পুলিশকে এ আদেশ দেয়। শুধু সালমানের নামে নয়, এ মামলায় তারসঙ্গে নাম আছে আরো ছয় জনের।

বুধবার সন্ধ্যায় ইন্ডিয়ান এক্সপ্রেস-এ প্রকাশিত খবরে বলা হয়, ‘লাভরাত্রি’ নামের সিনেমার প্রযোজক সালমান খান। আর এই ছবিটিকে হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাত হিসেবে দেখছেন বিশ্ব হিন্দু পরিষদ। আর সে কারণেই ভারতে ছবির মুক্তি ঠেকাতে এবং ছবির সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে মামলা দায়ের করা হয়।

সরকারি পক্ষের উকিল বলছেন, দুর্গা পূজার মতো ধর্মীয় মহোৎসবকে ছোটো করার অভিপ্রায় নিয়েই ছবির নাম ‘লাভরাত্রি’ দেয়া হয়েছে। দূর্গা পূজার গুরুত্বপূর্ণ রাতকে ভারতে ‘নবরাত্রি’ বলা হয়।

এছাড়া চলতি বছরের শুরুর দিকেও এই ছবির নাম নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিশ্ব হিন্দু পরিষদের নেতা অলোক কুমার। তিনি বলেছিলেন পবিত্র ‘নবরাত্রি’কে বিকৃত করে এই নামের ব্যবহার উদ্দেশ্যপ্রণোদিত।

আর এসব কারণেই মামলাটিকে গুরুত্বের সঙ্গে দেখছে আদালত। শুধু তাই নয়, এরইমধ্যে তদন্তও শুরু হয়েছে। দোষি সাভ্যস্ত হলে গ্রেপ্তারও হতে পারেন সালমানসহ বাকিরাও।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here