বিরাট কোহলিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ তামিম ইকবালের

0
26

আগামী মাত্র একদিন বিরতী দিয়েই এশিয়া কাপ ক্রিকেটের মহাযজ্ঞ শুরু হবে। আরব আমিরাতে এই লড়াইয়ে নেই স্বাগতিক দেশটি। তবে তাদের হারিয়ে জায়গা করে নিয়েছে হংকং। ইতিমধ্যে এশিয়া কাপ ক্রিকেটের সবকটি ম্যাচ পেয়েছে আন্তর্জাতিক মর্যাদা।

ইংল্যান্ডে লম্বা সফরের কারণে মূল একাদশের অনেক খেলোয়াড়কে এশিয়া কাপ দলের বাইরে রেখেছে ভারত। তাদের মধ্যে অন্যতম নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি।

কোহলি এশিয়া কাপ ক্রিকেট না খেলায় তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ এসেছে বাংলাদেশী ড্যাশিং ওপেনার তামিম ইকবালের সামনে। এশিয়া কাপ ক্রিকেটে ৬ অর্ধশতক নিয়ে ১৪ ম্যাচে ৫৩৭ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তামিম ইকবাল আছেন ১৫তম স্থানে।

চলতি বছরে ওয়ানডে ক্রিকেটে দারুণ ফর্মে আছেন এই ক্রিকেটার। ইতিমধ্যে ৮ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ৫৩৯ রান। আছে দুটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি। ক্যারিয়ারের সেরা সময়ের মধ্যে দিয়ে যাওয়া তামিম ইকবাল একটু সংযত হলেই এই আসরে কোহলিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ দলের এই আসরে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য। তাই পাড়ি দিতে হবে লম্বা পথ। সবকটি ম্যাচে তামিমের ব্যাট ঠিকমতো জ্বলে উঠলে কোহলির করা ১৪ ম্যাচে ৭৬৬ রান ছাড়িয়ে যেতে পারবেন তামিম। তামিমের চেয়ে বিরাট কোহলি আছেন ২২৭ রান এগিয়ে। এই আসরে কোহলি না খেলায় এই সুযোগ নিতেই পারেন বাংলাদেশী ওপেনার।

কোহলিকে ছাড়িয়ে যেতে পারলে এশিয়া কাপ ক্রিকেটের সেরা পাঁচ রান সংগ্রাহকের তালিকায় নাম উঠবে তামিমের। সমান কিংবা কিছু সংখ্যাক রান কম করলে তালিকায় সেরা ১০’এ নাম আসবে তামিমের। (এসএনপিস্পোর্টস)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here