এশিয়া কাপে ভারত-পাকিস্তানের জন্য হুমকি হতে পারে বাংলাদেশ

0
122

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের জন্য হুমকি হতে পারে বাংলাদেশ। কারণ টাইগারদের সম্প্রতি পারফর্মেন্সে কোণঠাসা প্রায় বিশ্বের যে কোন ক্রিকেট খেলুড়ে দল। তাই এশিয়ার দুই শক্তিশালী দলকে সতর্কবার্তা দিয়েছেন পাকিস্তানি সাবেক ওপেনার ইয়াসির হামিদ।

টাইগারদের অংশ গ্রহণে চলতি বছর অনুষ্ঠিত হয়েছিল ত্রিদেশীয় সিরিজ, নিদাহাস ট্রফি। দুইটি টুর্নামেন্টেই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে সাকিব-তামিমরা। শুধু কি তাই? নয় বছর পর বাইরের মাটিতে সিরিজ জেতার গৌরবও অর্জন করেছিল এই দলটি।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ওয়ানডে সিরিজের পর টি-টুয়েন্টি সিরিজও জিতে নিয়েছিল লাল-সবুজের দেশের ক্রিকেটাররা। স্বভাবতই আসন্ন এশিয়া কাপে যে কোন দলের জন্যই বাংলাদেশ হুমকি। ২০০৪ এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে শতক হাঁকানো ইয়াসির হামিদও বিশ্বাস করেন এটা।

ইয়াসির হামিদ  বলেন, ‘ভারত এবং পাকিস্তান দু’দলের জন্যই বড় হুমকি বাংলাদেশ। তাদের দলে বেশ কয়েকজন ভালো ক্রিকেটার আছেন যারা প্রতিপক্ষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে জানেন। তাদের বিপক্ষে আমাদেরকে সতর্ক থাকতে হবে।’

শুধু ভারত-পাকিস্তান নয়, বাংলাদেশ যে বর্তমানে অনেক শক্তিশালী একটি দল বিশ্বাস করে বিশ্ব ক্রিকেটের সব দলই। তাই বাংলাদেশের বিপক্ষে লড়াই করার আগে সতর্ক হয়েই মাঠে নামে বিশ্বের যে কোন দল।

আগামী কাল অর্থাৎ ১৫ই সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এশিয়া কাপেও নিজেদের সামর্থ্যের পরিচয় দিবে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই এবারের এশিয়া কাপ মিশন শুরু করবে মাশরাফির দল।