আদিবাসীদের কোটা বহাল ও সংরক্ষণের দাবিতে মানববন্ধন

0
48

আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গতকাল ১৩ সেপ্টেম্বর ২০১৮ বিকাল ৫.০০টায় সরকারি চাকরিতে ও উচ্চ শিক্ষায় আদিবাসীদের কোটা বহাল ও সংরক্ষণের দাবিতে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হবেন্দ্রনাথ সিং, সাধারণ সম্পাদক নরেন পাহান, জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলার আহবায়ক প্রদীপ লাকড়া, রাজশাহী জেলার যুগ্ম-আহবায়ক হুরেন মুর্মু, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, সাবেক সাবেক সাধারণ সম্পাদক মিঠুন টপ্য, রংপুর বিশ্ববিদ্যালয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য চম্পা তির্কি প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, জাতীয় বিপ্লবী পার্টির আহবায়ক আবুল কালাম আজাদ, পার্বত্য চট্টগ্রাম জুম্ম শরনার্থী কল্যাণ কমিটির সাধারণ সম্পাদক সন্তোষীত চাকমা বকুল, আদিবাসী ফোরাম কক্সবাজার জেলা সহ সম্পাদক মংথেনলা রাখাইন, মানবাধিকার কর্মী খোকন সুইটেন মুর্মূ, জন ত্রিপুরা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা সরকারি চাকরিতে ও উচ্চ শিক্ষায় আদিবাসীদের জন্য বরাদ্ধ ৫% কোটা বহাল ও সংরক্ষণের দাবি জানান। এই সাথে আদিবাসীদের শিক্ষার মান উন্নয়ন করে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে আদিবাসীদের সংরক্ষিত কোটার পুর্ণ বাস্তবায়নের দাবী জানান বক্তারা।

আদিবাসীদের কোটা বহালের দাবিতে সেপ্টেম্বর মাসব্যাপি আদিবাসী ছাত্র পরিষদের উদ্যোগে সমতলের প্রতিটি জেলায় গণস্বাক্ষর কর্মসূচি চলছে।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here