শ্রীলংকার বিপক্ষেই শচীনকে ছাড়াবেন সাকিব-মাশরাফি?

0
136

আসছে এশিয়া কাপে আর মাত্র দুই উইকেট নিলেই ভারতের সাবেক কিংবদন্তী শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাবেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসান।

শুধু শচীন নয়, পাকিস্তানের কিংবদন্তী বোলার আব্দুল কাদিরকেও পেছনে ফেলবেন তারা। এখন পর্যন্ত এশিয়া কাপে ১৭টি করে উইকেট নিয়েছেন সাকিব এবং মাশরাফি।

এই দুজনের সমান ১৭টি করে উইকেট নিয়েছেন শচিন এবং কাদির। এক উইকেট পেলে এই দুজনকে স্পর্শ করবেন সাকিব এবং মাশরাফি।

১৫ই সেপ্টেম্বর শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে বাংলাদেশ। আর এই ম্যাচে দুটি করে উইকেট নিলেই সাবেক এই কিংবন্দন্তীদের ছাড়িয়ে যাবেন বিশ্বসেরা অলরাউন্ডার এবং ওয়ানডে কাপ্তান।

২০০৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মোট ৫টি এশিয়া কাপ খেলেছেন মাশরাফি। যেখানে ১৮ ম্যাচ খেলে টাইগার কাপ্তানের শিকার ১৭ উইকেট। সর্বোচ্চ বোলিং ফিগার ১২ রান দিয়ে ২ উইকেট।

অন্যদিকে ২০১০ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মোট ৪টি এশিয়া কাপে অংশ নিয়ে ১৭ উইকেট নিয়েছেন তিনিও। তবে মাশরাফির চেয়ে ৪ ম্যাচ কম খেলেছেন তিনি।

আর শচীন ২৩ ম্যাচ খেলে মোট ১৭ উইকেট শিকার করেছিলেন। তবে এদিক দিয়ে বাকি তিনজনকে পেছনে ফেলেছেন আব্দুল কাদির। তার লেগেছে মাত্র ৮ ম্যাচ।

এখন পর্যন্ত বোলারদের মধ্যে এশিয়া কাপে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার শ্রীলংকার কিংবদন্তী মুত্তিয়া মুরালিধরন। ২৪ ম্যাচে ৩০টি উইকেট নিয়েছেন এই স্পিনার। (ক্রিকফ্রেঞ্জি)