জাবিতে ‘কমলা রকেট’র প্রদর্শনী

0
120

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: দেশীয় চলচ্চিত্রের প্রচার ও প্রসারের অংশ হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আজকে থেকে শুরু হচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত বাংলা চলচ্চিত্র ‘কমলা রকেট’ এর প্রদর্শনী উৎসব।

বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ক সংগঠন জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির আয়োজনে উৎসবে চলচ্চিত্রটি ক্যাম্পাসে দুই দিনব্যাপী প্রদর্শিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে শনিবার ও রবিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মোট তিনটি করে প্রদর্শনী অনুষ্ঠিত হবে। টিকিটের মূল্য রাখা হয়েছে ৪০ টাকা।

 

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার জয়ী কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু।

নবাগত নির্মাতা নুর ইমরান মিঠুর পরিচালনায় চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌকির আহমেদ, সামিয়া সাঈদ, মোশাররফ করিম, জয়রাজ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।

রকেট নামের একটি স্টিমারের যাত্রীদের নিয়েই তৈরি হয়েছে ছবিটি। ছবিতে দেখা যাবে, রকেটের নিয়মিত সব যাত্রীর সঙ্গে উঠে পড়েছে এক ফার্স্ট ক্লাস যাত্রী আতিক(তৌকির)। ব্যবসায়ী আতিক নিজের কারখানায় আগুন লাগিয়ে দেয় ইনস্যুরেন্স কোম্পানি থেকে টাকা পাওয়ার জন্য। আগুনের ঘটনা যখন সারাদেশের মূল খবরে পরিণত হয় তখন সে মংলায় বন্ধুর বাসায় আত্মগোপন করার জন্য স্টিমারে ওঠে।

অন্যদিকে কারখানার আগুনে পোড়া এক নারী কর্মীর লাশ নিয়ে স্বামী মনসুরও একই স্টিমারের যাত্রী হয়। স্টিমার রকেট একসময় কুয়াশায় চরে আটকে পড়ে। খাবার সংকট তীব্র হতে থাকে। এই সূত্র ধরে এগিয়ে যেতে থাকে সিনেমাটির মূল গল্প। এমন একটি গল্প নিয়েই নির্মিত হয়েছে ছবিটি।

#বাংলাটপনিউজ/আরিফ