মুশফিক-মিথুনে যেসকল রেকর্ড

0
135

তৃতীয় উইকেট জুটিতে আবুধাবি’তে রেকর্ড গড়লেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান। তামিম ইকবালের ইনজুরির পর তৃতীয় উইকেট জুটিতে মুশফিকুর রহিমের সঙ্গী হন মোহাম্মদ মিথুন। ব্যাটিং বিপর্যয় সামলে নিয়ে এই জুটি বাংলাদেশকে ভালো অবস্থানে দাঁড় করিয়ে যায়।

দলীয় ৩ রানে তামিমের মাঠ ছাড়ার পর উইকেটে আসেন মিথুন। শুরুতে খাম-খেয়ালি ব্যাট চললেও ধীরে ধীরে পরিণত ব্যাটিং করতে থাকেন মিথুন আর তাকে সঙ্গ দেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। অবশ্যে শুরুতে দুইবার জীবন পান মিথুন এবং একবার মুশফিকুর রহিম।

লাসিথ মালিঙ্গার বলে ক্যাচ দিয়ে ফিরে যাওয়ার আগে মিথুন নামের পাশে যোগ করেন ৬৩ রান। এবং তৃতীয় উইকেট জুটিতে ১৩১ রান।

আবুধাবি’তে ব্যাটিং বিপর্যয়ের পর কি কি রেকর্ড গড়েছেন এই দুই ব্যাটসম্যান চলুন দেখে নেয়া যাক এক নজরে:

১। তৃতীয় উইকেটে এই জুটি প্রথম ৯৪ বলে ৭৭ রান সংগ্রহ করে। আর ৯৫ বলে ৭৮। যেখানে মিথুনের সংগ্রহ ৪১ ও মুশফিকুর রহিমের ৩৩ রান। এই রানের মধ্যে দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ১৪তম সর্বোচ্চ রানের জুটি ভেঙে দেন দুই ব্যাটসম্যান।

২। এশিয়া কাপ ক্রিকেটে ৩৩তম সর্বোচ্চ রানের জুটি।

৩। তৃতীয় উইকেটে জুটিতে এশিয়া কাপে ১১তম সর্বোচ্চ রানের জুটি।

৪। তৃতীয় উইকেটে এশিয়া কাপে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ রানের জুটি এটি। এর আগে মোহাম্মদ আশরাফুল ও রকিবুল হাসান ১৪১ রান সংগ্রহ করেন ২০০৮ সালে।

৫। এশিয়া কাপে বাংলাদেশের পঞ্চম সর্বোচ্চ রানের জুটি।

৬। দুই দলের লড়াইয়ে এটি দশম সর্বোচ্চ রানের জুটি। আর তৃতীয় উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ। প্রথম স্থানে আছে শ্রীলঙ্কা।

৭। রানের দিক দিয়ে বাংলাদেশের ৩৪তম সর্বোচ্চ রানের জুটি এটি।

৮। তৃতীয় উইকেটে বাংলাদেশের অষ্টম সর্বোচ্চ রানের জুটি গড়েছেন মিথুন ও মুশফিক। সর্বোচ্চ রানের জুটি তামিম ও মুশফিকের দখলে ১৭৮। ২০১৫ সালে ঘরের মাঠে ভারতের বিপক্ষে। (এসএনপিস্পোর্টস)