কে হবেন নতুন তামিম

0
14

ইনজুরি নিয়েই এশিয়া কাপ খেলতে এসেছেন সাকিব আল হাসান। আর অনুশীলনের সময় আঙ্গুলে চোট পেয়েছিলেন তামিম ইকবাল এবং নাজমুল হাসান শান্ত। আর মুশফিক খেলেছিলেন পাঁজরের ব্যথা নিয়ে।

বলতে গেলে ইনজুরিতে ভরা একটি দল নিয়েই এশিয়া কাপ মিশনে নেমেছিল বাংলাদেশ। কিন্তু সবচেয়ে বড় ইনজুরিতে পড়েছেন দলের অভিজ্ঞ ওপেনার তামিম। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে বাউন্সারে পুল করতে গিয়ে বামহাতে ব্যথা পান তিনি।

আর সেখানেই শেষ তামিমের এশিয়া কাপ। যা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা হলেও অধিনায়ক মাশরাফি ভরসা রাখছেন তরুণদের উপর। বড় মঞ্চে পারফর্ম করে নিজের সামর্থ্য প্রমাণের তরুণদের এখনই সুযোগ।

মাশরাফি বলেন, ‘দেখুন, ইনজুরি হলে তো কিছু করার থাকে না। আমাদের যা আছে তাই নিয়েই সামনে এগিয়ে যেতে হবে। আমি মনে করি এটা তরুনদের জন্য ভাল সুযোগ। আমি এখনো নিশ্চিত নই, কিন্তু তামিম যদি খেলতে না পারে তাহলে বাকি যারা তরুন আছে, তাদের জন্য খুবই ভাল সুযোগ। দেশের জন্য এই ধরনের বড় মঞ্চ পারফর্ম করার সুযোগের অপেক্ষায় সবাই থাকে।

তিনি আরো বলেন, ‘সবসময় যাদের কাছ থেকে পারফর্মেন্স আশা করা হয় তাঁরা করে আসছে। আজ যেমন মিথুন অসাধারণ ব্যাটিং করেছে, এমন অন্যদিন যদি আরেকজন স্টেপ আপ করে তাহলে দল হিসেবে ভাল খেলা সম্ভব। আমি এখনো আশা করছি সবাই ঠিক থাকবে, ছোটখাটো ইনজুরি রয়েছে, ম্যানেজ করতে পারলে সমস্যা হবে না।

এদিকে তরুণ মিথুন আলী শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন ৬৩ রানের অসাধারণ একটি ইনিংস। মিথুনের প্রশংসা করেছেন অধিনায়ক মাশরাফি এবং বলেছেন বাকিদেরও মিথুনের মতো এগিয়ে আসতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here