রাবি শিক্ষার্থী রিমু’র ২৫তম মৃত্যুবার্ষিকীতে বিচারের দাবি

0
33

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও ছাত্রমৈত্রী নেতা জুবায়ের চৌধুরী রিমুর ২৫তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বিশ্ববিদ্যালয় ও রাজশাহী শাখা ছাত্রমৈত্রী। দিবসটি উপলক্ষে বুধবার বেলা ১১টার দিকে ছাত্রমৈত্রীর দলীয় টেন্ট থেকে একটি শোকমিছিল বের করেন তারা।

মিছিল নিয়ে ছাত্রমৈত্রীর নেতারা বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা ফজলুল হক হলের সামনে রিমুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করেন।

এসময় রাজশাহী মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি এস এম জুয়েল খান বলেন, ‘ছাত্রীমৈত্রীর নেতা রিমুকে এই শেরে বাংলা হলের সামনে নৃশংসভাবে হত্যা করে স্বাধীনতাবিরোধী জামাত-শিবির। আজ তার হত্যার ২৫ বছর। তার হত্যার বিচারের দাবিতে আজো আমরা রাজপথে। রিমু এদেশের মেহনতি মানুষের অধিকার আদায়ের কথা বলেছেন। তিনি চেয়েছিলেন একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা। কিন্তু ৭১-এর স্বাধীনতাবিরোধীরা তাঁকে বাঁচতে দেয়নি। আমরা তার হত্যার বিচার চাই। সেই সঙ্গে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই।’

এরপর বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু শপথ বাক্য পাঠ করান। শপথেও বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য ও রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, ছাত্রমৈত্রীর মহানগর সাধারণ সম্পাদক স¤্রাট রায়হান, যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনির, ছাত্রমৈত্রীর সাবেক মহানগর সভাপতি মতিউর রহমান মতিসহ বিশ্ববিদ্যালয় ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ১৯ সেপ্টেম্বর ছাত্র শিবিরের হাতে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলে নিহত হন বিশ্ববিদ্যালয় ছাত্রমৈত্রীর তৎকালীন সহ-সভাপতি জুবায়ের চৌধুরী রিমু। তারপর থেকেই দিনটিকে শহীদ রিমু দিবস হিসেবে পালন করে আসছে ছাত্রমৈত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here