পরীক্ষার্থীদের জন্য রুম ছেড়ে খোলা আকাশের নিচে ঢাবির ছাত্রলীগ কর্মী

0
71

ঢাবি্ প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সেবায় তথ্য কেন্দ্র, সুপেয় পানি বিতরণ, কলম ও জয় বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা করেছে ছাত্রলীগ। ব্যতিক্রমী এ কর্মসূচির কারণে সর্ব মহলে প্রশংসা কুড়াচ্ছে বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্র সংগঠনটি।

গত শুক্রবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে ভর্তি পরীক্ষা। আজ ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার দিনেও সক্রিয় ছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিন গলায় স্বেচ্ছাসেবকের কার্ড ও কাঁধে পানির কেস নিয়ে শিক্ষার্থীদের সেবায় নিজেই নেমে পড়েন ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

তবে ‘নতুন দিনের ছাত্রলীগের’ প্রশংসনীয় কর্মকাণ্ড থেমে নেই এখানেই। আলোচনায় এসেছেন আরও এক ছাত্রলীগ কর্মী। তার নাম ইব্রাহীম হিমু। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের ছাত্র।

মহসীন হলের বাসিন্দা ছাত্রলীগ কর্মী হিমু নিজ রুমে ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করে নিজে খোলা আকাশের নিচে মশারি টানিয়ে রাতযাপন করেছেন। এমনই এক ছবি ভাইরাল হয়েছে ফেসবুকে।

শুক্রবার ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি সাকিব হাসান ইব্রাহীম হিমুর ছবি শেয়ার করে লিখেছেন,

‘নিজ রুমে ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী ইব্রাহীম হিমুর (রুম নং-১০০৪,মহসীন হল,ইসলামের ইতিহাস বিভাগ) খোলা আকাশের নিচে রাত্রিযাপন। এটাই পিতা মুজিবের আদর্শের ছাত্রলীগ।’