রাত ১১টার পর ফেসবুক বন্ধ করে দিন: রওশন এরশাদ

0
39

শিক্ষার্থীদের হাতে স্মার্টফোন তুলে দেওয়া আর কোকেন তুলে দেওয়া একই কথা উল্লেখ করে রাত ১১টার পর ফেসবুক বন্ধ করে দেয়ার অনুরোধ জানিয়েছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

বৃহস্পতিবার জাতীয় সংসদের ২২তম অধিবেশনের সমাপনী দিনে বক্তব্য রাখেন রওশন এরশাদ। এসময় সরকারের কাছে তিনি এই অনুরোধ জানান।

তিনি বলেন: শিক্ষার্থীদের হাতে স্মার্টফোন দেয়া আর কোকেন তুলে দেয়া একই কথা। এর ফলে তারা সারারাত জেগে ফেসবুকে আসক্ত হয়ে পড়ছে। তাই রাত ১১টার পর ফেসবুক বন্ধ করে দিলে তারা পড়াশোনায় মনোযোগী হবে।

সরকারি চাকরিতে কোটা সমস্যার সুষ্ঠু ও স্থায়ী সমাধানের বিষয়ে কথা বলেন রওশন এরশাদ। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা কোটা সংস্কার আন্দোলন করছে। এটা করতে গিয়ে তারা হয়রানির শিকার হচ্ছে। কিন্তু সংঘাতের মাধ্যমে কোনোকিছুর সমাধান হয় না। কোটা সংস্কারের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর করাও আমরা সমর্থন করি না। তাই আলাপ–আলোচনা করে এর সমাধান হলে সেটা ভাল।’

রওশন বলেন: মুক্তিযোদ্ধাদের কোটা হয়ত রাখতে হবে। কারণ তারা আমাদের স্বাধীনতার জন্য অনেক ত্যাগ শিকার করেছেন। তাদের জন্য কোটা না রাখা গেলে অন্যভাবে সুযোগ সুবিধা রাখা যেতে পারে।’

বিশ্বের একাধিক দেশের উদাহরণ টেনে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর পক্ষে মত দেন রওশন এরশাদ। বলেন: ছাত্রদের দাবি যৌক্তিক। সুতরাং তাদের দাবি বিবেচনা করা যেতে পারে।

তিনি বলেন: বেকারদের কর্মসংস্থান করতে না পারলে সোনার বাংলা কীভাবে হবে? সামাজিক দায়বদ্ধতা থেকে তরুণদের দায়িত্ব নিতে হবে। তাদের গড়ে তুলতে হবে। সেজন্য বাজেটে আলাদা বরাদ্দ রাখতে হবে। তাদের প্রশিক্ষিত করে বিদেশে পাঠাতে পারলে দেশের উন্নয়ন হবে।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here