টাইগারদের বিপক্ষে সতর্ক আফগান কোচ

0
27

এবারের এশিয়া কাপের শুরুটা দারুণ করেছিল আফগানিস্তান। শ্রীলঙ্কা এবং বাংলাদেশকে টানা দুই ম্যাচে হারিয়ে সুপার ফোর মিশন শুরু করেছিল তারা।

তবে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের প্রথম ম্যাচে পরাজিত হয়ে ছন্দ পতন ঘটে আফগান শিবিরে। অবশ্য এতেও খুব একটা হতাশ হওয়ার কারণ নেই তাদের।

কারণ আফগানদের হাতে এখনও রয়েছে দুটি ম্যাচ যেখানে তাঁদের প্রতিপক্ষ বাংলাদেশ এবং ভারত। এর মধ্যে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটিতে আগামীকালই মাঠে নামছে তারা।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় আবুধাবিতে অনুষ্ঠিতব্য এই ম্যাচের আগে দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী আফগান কোচ ফিল সিমন্স। এই ম্যাচটিকে বেশ গুরুত্বসহকারে নিচ্ছেন বলেও জানিয়েছেন তিনি,

‘এটি উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ খেলা এবং অবশ্যই আমাদের জন্য গর্বের। আমরা এই ম্যাচটি গুরুত্ব সহকারে নিচ্ছি যেমনটি আমরা নিয়েছিলাম গত ম্যাচটিকে’, বলেন সাবেক এই উইন্ডিজ ক্রিকেটার।

উল্লেখ্য এই আফগানিস্তানের কাছেই ১৩৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে ব্যাট এবং বল হাতে পার্থক্য গড়ে দিয়েছিলেন ২০ বছর বয়সী লেগ স্পিনার রশিদ খান।

বাংলাদেশ স্কোয়াড- লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, আরিফুল হক, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, সৌম্য সরকার, ইমরুল কায়েস।

আফগানিস্তান স্কোয়াড- মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, আসগর আফগান (অধিনায়ক), জাভেদ আহমদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নবী, গুলবদিন নাইব, রশীদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুনির আহমদ, সৈয়দ শিরজাদ, শরফুদ্দীন আশরাফ, ওয়াফাদার। (ক্রিকফ্রেঞ্জি)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here