অঘোষিত ফাইনালে রোববার মুখোমুখি বাংলাদেশ-ভিয়েতনাম

0
25

এএফসি অনুর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে গ্রুপ ‘এফ’ এর কঠিন সমীকরণের সামনে বাংলাদেশ ও ভিয়েতনাম। চূড়ান্ত পর্বে সরাসরি যেতে হলে যেকোনো একটি দলকে জয় পেতেই হবে শেষ ম্যাচে। তাই দুই দলের শেষ ম্যাচটি অঘোষিত ফাইনাল হয়ে দাঁড়িয়েছে এখন।

গ্রুপ পর্বের নিজেদের তিনটি করে ম্যাচ খেলে ফেলেছে বাহরাইন ও বাংলাদেশ। দুই দলই তিনটি ম্যাচে জয় পেয়েছে। এমনকি দুই দল সমান ২৫ টি করে গোল দিয়েছে প্রতিপক্ষের জালে। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই দুই দল মুখোমুখি হওয়াতে দারুণ এক লড়াইয়ের আশা করা যাচ্ছে। যে দলই জয় পাবে সেই দল গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সরাসরি চূড়ান্ত পর্বে সুযোগ পাবে। তবে রানার্সআপ হওয়া দলটিরও একটি সুযোগ থাকছে। আর সেটি হল বাকি গ্রুপগুলো এবং নিজেদের গ্রুপসহ সেরা দুই রানার্সআপ দল পাবে চূড়ান্ত পর্বের টিকিট। তবে এই সমীকরণের অপেক্ষায় যে দুই দলের কোনো দলই থাকবে না সেটি নিশ্চিত। দুই দলই নিজেদের সেরাটা দিয়ে জয় ছিনিয়ে আনতে চাইবে। সেই সাথে চাইবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে খেলতে।

নিজেদের ঘরের মাঠে খেলা হওয়ায় মানসিকভাবে কিছুটা এগিয়ে থাকবে বাংলাদেশের মেয়েরা। সেই সাথে প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-গোলে, লেবাননকে ৮-০ এবং সর্বশেষ ম্যাচে আরব আমিরাতকে ৭-০ গোলে হারিয়ে দেওয়া থেকে প্রেরণা পাবে তারা। পাশাপাশি মাঠে স্বাগতিক দর্শকদের সমর্থন আরও বেশি উজ্জীবিত করবে দলকে। তবে ভিয়েতনাম ছাড় দিয়ে কথা বলবে না। তারাও নিজেদের সর্বোচ্চটা দিয়ে লড়বে। (এসএনপিস্পোর্টস)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here