গাঁজার স্বাদযুক্ত কোমল পানীয় আনতে আগ্রহী কোকা-কোলা

0
68

গাঁজা থেকে নতুন স্বাদের পানীয় উৎপাদন করার কথা ভাবছে বিশ্বখ্যাত কোমলপানীয় উৎপাদনকারী প্রতিষ্ঠান কোকা-কোলা।

কানাডার বিএনএন ব্লুমবার্গ টিভি চ্যানেলের তথ্যানুযায়ী, স্থানীয় উৎপাদক ‘অরোরা ক্যানাবিস’-এর সঙ্গে গাঁজার স্বাদযুক্ত কোমল পানীয় উৎপাদনের বিষয়ে আলোচনা করছে কোকা-কোলা।

গ্রাহকদের মাদকাসক্ত করতে নয়, তাদের শারীরিক যন্ত্রণা লাঘব করার পানীয় আনার কথা ভাবছে মার্কিন কোমলপানীয় ব্র্যান্ডটি।

এ বিষয়ে কোনো মন্তব্য না করলেও কোকা-কোলা বলছে গাঁজাসংশ্লিষ্ট পানীয়ের বাজার পর্যবেক্ষণ করছে তারা। গাঁজা থেকে পানীয় উৎপাদনে আগ্রহ আছে কোকা-কোলার।

কোকা-কোলার মুখপাত্র কেন্ট ল্যান্ডার্স বলেন,‘অনেক উৎপাদকের মতো আমরাও নিবীড়ভাবে পর্যবেক্ষণ করছি যে, কোমল পানীয় তৈরির ক্ষেত্রে নন-সাইকোঅ্যাক্টিভ ক্যানাবিডিওল বা চিত্ত উত্তেজিত করে না, এমন গাঁজা জাতীয় দ্রব্যের ব্যবহার কতটা জনপ্রিয়তা পাচ্ছে।’

সাম্প্রতিক সময়ে করোনা বিয়ার প্রস্তুতকারী প্রতিষ্ঠান কনস্টেলেশন ব্র্যান্ডস ইনকর্পোরেশন,মলসন কুরস ব্রিউইং, গিনিস বিয়ারের মতো প্রতিষ্ঠানগুলো গাঁজা থেকে পানীয় তৈরিতে মনোযোগ দিচ্ছে। গাঁজায় গুরুত্ব দেয়া পানীয় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এখন কোকা-কোলাও যোগ দিচ্ছে।

উল্লেখ্য, গত কয়েক বছরে কোকা-কোলাসহ বিশ্বে একই রকম স্বাদের অন্যান্য কোমল পানীয়ের চাহিদা কমে আসছে। তাই বাজারে নতুন স্বাদের পানীয় আনতে পণ্যসম্ভারে পরিবর্তন আনছে কোকা-কোলা। এর অংশ হিসেবে এবছরের প্রথম দিকে ১২৫ বছরের ইতিহাসে সর্বপ্রথম অ্যালকোহলযুক্ত কোকা-কোলা বাজারে আনার পরিকল্পনার কথা জানিয়েছিলো প্রতিষ্ঠানটি।

#বাংলাটপনিউজ/আরিফ