ঝিনাইদহে মা ও শিশুদের বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান

0
53

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ থেকেঃ ঝিনাইদহের জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে ১৮ই সেপ্টেম্বর মঙ্গলবার হেলথ ক্যাম্পে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরন উদ্বোধন করা হয়। জেলা মহিলা বিষয়ক অফিসের আয়োজনে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকারভোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে হেলথ ক্যাম্পে ওরস্যালাইন, বিস্কুট ও সাবান বিতরন এবং মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদানের উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা অনু ষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ জাহিদআহমেদ, ঝিনাইদহ সদরের এমসি এইচএফপি মেডিকেল আফিসার ডাক্তার শহীদুর রহমান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার উম্মে সালমা আক্তার, চুক্তিবদ্ধ এনজিও লাবন্য মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাবেয়া সিদ্দীকি। আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার খন্দকার শরিফা আক্তার।

সার্বিক ভাবে সহযোগিতা করেন ক্রেডিট সুপারভাইজার তাসলিমা বেগম, এস এম সোহেল রানা রোকেয়া খাতুন, শিল লুর রহমান, ইব্রাহিম, রোকেয়া খাতুন, ফৌজিয়া হক জুই প্রমূখ। আলোচনা অনুষ্ঠানে লাবন্য মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাবেয়া সিদ্দীকি, সেচ্ছা সেবী নারী, বিভিন্ন এনজিও প্রতিনিধিসহ ৯শতাধিক মায়েরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক সরোজ কুমার নাথ কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় ৮শত মা ও শিশু উপকারভোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের উদ্বোধন ঘোষনা করেন। উদ্বোধন শেষে জেলা পরি বার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ জাহিদ আহমেদ, ঝিনাইদহ সদরের এমসি এইচএফপি মেডিকেল আফিসার ডাক্তার শহীদুর রহমান হেলথ ক্যাম্পে মা ও শিশুদের বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান করেন।

স্বাস্থ্যসেবা শেষে ওরস্যালাইন, বিস্কুট ও সাবান বিতরন করেন। মঙ্গল ও বুধবার ২দিব্যাপী পৌর সভার ৯টি ওয়ার্ডের ৮শত মা ও শিশু উপকারভোগীদের হেলথ ক্যাম্পে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরন করা হবে।