১ অক্টোবর থেকে রেডি হয়ে যান: মওদুদ

0
46

আগামী ১ অক্টোবর থেকে নেতাকর্মীদের আন্দোলনে যাওয়ার জন্য প্রস্তুত হতে নির্দেশ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত এক যুব সমাবেশে তিনি এই নির্দেশ দেন।

এই প্রেসক্লাবে বক্তব্য দিয়ে লাভ হবে না মন্তব্য করে ব্যারিস্টার মওদুদ বলেন, ‘আসুন, পয়লা অক্টোবর থেকে রেডি হয়ে যান, রেডি হয়ে যান।’ তিনি বলেন, আগামী তিন মাসে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ মাঠে আাশা করি সক্রিয় ভূমিকা পালন করবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই সরকার নীতি-নৈতিকতাবিহীন। তাদের নীতি নৈতিকতা বলে কিছু নেই। আওয়ামী লীগ হল মিথ্যাচারের চ্যাম্পিয়ন। কেউ তাদের সাথে মিথ্যাচারে কন্টেস্ট করে পারবে না।

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার বিষয়ে তিনি বলেন, আগে কয়েক বছর আগের কোনো ঘটনায় শ্যোন অ্যারেস্ট দেখাতো। আর এখন ভৌতিক মামলা ও গায়েবি মামলা দেয়। কোনো ঘটনা ঘটার প্রয়োজন নেই, এমনিতেই মামলা দেয়। গত ২১ দিনে ৪ হাজার মামলা দিয়েছে। আর এসব মামলায় আসামি করা হয়েছে ৩ লাখ ৩১ হাজার জনকে।

জাতীয় ঐক্যের বিষয়ে তিনি বলেন, প্রথমে তারা স্বাগত জানায় পরে তারা আক্রমণ করে। ছাত্রদের কোটা আন্দোলনকে স্বাগত জানিয়ে পরে তাদের আক্রমণ করেছে। প্রধানমন্ত্রী ঐক্য প্রক্রিয়াকে প্রথমে স্বাগত জানিয়েছেন। আবার বললেন, এখানে সবাই দুর্নীতিবাজ, সুদখোর ও ঘুষখোররা মিলে ঐক্য করেছে।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, চিত্র নায়িকা শায়লা প্রমুখ।