চাঁপাইনবাবগঞ্জে লায়লি-মজনু’র স্বল্পদৈর্ঘ্য যাত্রাপালা প্রদর্শন

0
62

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ গ্রাম বাংলার ঐহিত্য যাত্রাপালা। হারিয়ে যেতে বসা এই ঐহিত্যকে ফিরিয়ে আনতে চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘লায়লি-মজনু’র স্বল্পদৈর্ঘ্য যাত্রাপালা প্রদর্শনী হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমী উদ্যোগে ও জেলা শিল্পকলা একাডেমী চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে বুধবার সন্ধ্যায় এই যাত্রাপালা প্রদর্শনীর উদ্বোধন করেন সদ্য যোগদানকৃত অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও। জাতীয় সংগীত গেয়ে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান ও জেলা শিল্পকলা একাডেমীর আহবায়ক কমিটির সদস্য ড. প্রফেসর মাযহারুল ইসলাম তরু, সমাজ সেবক মনিম উদ দৌলা চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ স্বাধীন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি এনামুল হক তুফান, চাঁপাই
নবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, কবি অধ্যাপক আজিজুর রহমান, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, জেলা শিল্পকলা একাডেমীর আহবায়ক কমিটির সদস্য গোলাম ফারুক মিঠুন, গৌরি চন্দ সিতু, জেলা শিল্পকলা একাডেমীর সহকারী কর্মকর্তা মো. রজব আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংস্কৃতিমনা নারী-পুরুষ।

কাজী নজরুল ইসলাম বিরোচিত এই যাত্রাপালাটি জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল এর পরিকল্পনা ও নির্দেশনায় প্রদর্শিত হয়। যাত্রাপালা লায়লি-মজনু’র গানে সুরকারের দায়িত্ব পালন করেন মো. নূর ইসলাম।