পদ্মা সেতুর নামকরণ হবে “শেখ হাসিন পদ্মা সেতু” -সেতুমন্ত্রী

0
72

শরীয়তপুর প্রতিনিধি ঃ পদ্মা সেতুর নামকরণ করা হবে “শেখ হাসিনা পদ্মা সেতু” বলে জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের। শনিবার দুপুর ২টার সময় শরীয়ত পুরের জাজিরায় পদ্মা সেতু প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরও বলেন সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ী এই নামকরণের কথা চিন্তা করা হয়েছে। আমরা ওয়েব সাইডে দেশবাসীর মতামত চেয়েছি। সেখান থেকেও হাজার হাজার মানুষের মতামত পেয়েছি। পদ্মা নদীর উপরে সেতুর নাম পদ্মা নদীর নামেই হবে। সেতুর নামের সাথে শেখ হাসিনা যুক্ত হবে।

তিনি বলেন, বিশ্ব ব্যাংক মুখ ফিরিয়ে নিয়েছে। শেখ হাসিনা বাংলাদেশের মতো দেশে নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছে। এটা অবিশ্বাষ্য হলেও শেখ হাসিনার সাহসের সোনালী ফসল। এ পর্যন্ত পদ্মা সেতুর সার্বিক কাজের ৫৯ শতাংশ অগ্রগতি হয়েছে। আর মূল সেতুর অগ্রগতি হয়েছে ৭০ শতাংশ।

আগামী ১৩ অক্টোবর সেতুর সার্বিক কাজের ৬০ শতাংশের বেশী অগ্রগতি লক্ষ করা যাবে। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বিক কাজের ৬০ শতাংশ অগ্রগতি ঘোষণা, রেল লাইন সংযোগ, পদ্মার রোড সেতু সহ চারটি প্রকল্পের উদ্বোধন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন, পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো. সফিকুল ইসলাম, মন্ত্রীর জন সংযোগ কর্মকর্ত শেখ ওয়ালিদ প্রমূখ।