চাঁপাইনবাবগঞ্জে ভূয়া নিকাহ রেজিষ্টার গ্রেফতার

0
54

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ নিকাহ রেজিষ্টার ও কাজী না হওয়া সত্তেও নিজেকে কাজী পরিচয় দিয়ে প্রতারণা করার দায়ে চাঁপাইনবাবগঞ্জ শহরের তাহেরপুর এলাকা থেকে আবু বাক্কার সিদ্দিক (৪৪) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। জেলা কাজী সমিতি সাধারণ সম্পাদক আব্দুল বারীর দায়ের করা মামলার ভিত্তিতে গত শনিবার দিবাগত গভীর রাতে (৩০ সেপ্টেম্বর) আবু বাক্কারকে নিজ বাড়িতে একটি বাল্য বিয়ের প্রস্তুতির সময় গ্রেফতার করে পুলিশ।

রোববার বিকেলে আদালতে নিয়ে আসা হলে আদালত আবু বাক্কারকে কারাগারে পাঠান। আবু বাক্কার জেলার শিবগঞ্জ উপজেলার রানীনগরের মৃত. মজিবুর রহমানের ছেলে। সদর থানার পরিদর্শক (অপারেশন) ইদ্রিস আলী জানান, বাক্কারের হেফাজত থেকে নিকাহ রেজিষ্টারের নকল সিলমোহর, নিকাহ’র নকল সরকারী ফরম, জন্মসনদের ফটোকপি, নিকাহনামা বহি ইত্যাদি জব্দ হয়।

তিনি বলেন, মামলার বাদী অভিযোগ করেছেন আবু বাক্কার দীর্ঘদিন যাবৎ প্রতারণামুলক এই কাজে জড়িত। প্রাথমিক তদন্তে আবু বাক্কারের একটি চক্র রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। মূলত: অপ্রাপ্তবয়স্ক বাড়ি থেকে পালানো কিশোর-কিশোরীদের টার্গেট করে চক্রটি মোটা টাকার বিনিময়ে তাঁদের ভুয়া কাগজ তৈরী করে দিতো।

এ কাজে চক্রটি অন্য কাজীদের নামে বানানো সীল ব্যবহার করে বিয়ে নিবন্ধন করত। চক্রের অনান্য সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে।