মানবিক মর্যাদা প্রতিষ্ঠা করতে অহিংস রাজনীতি অপরিহার্য- লায়ন গনি মিয়া বাবুল

0
24

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানুষের মানবিক মর্যাদা, সাম্য ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে অহিংস রাজনীতি অপরিহার্য। ইতিহাসে সর্বদা সত্য ও অহিংস রাজনীতির বিজয় হয়েছে। তিনি আরো বলেন, ভারতের জাতির জনক মোহন দাস করম চাঁদ গান্ধী আজীবন অহিংস রাজনীতি করেছেন।

তিনি অহিংস রাজনীতির প্রবক্তা এবং ধারক-বাহক ছিলেন। জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে মহাত্মা মোহন দাস করম চাঁদ গান্ধীর ১৪৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ২ অক্টোবর মঙ্গলবার বিকেলে ঢাকার সেগুনবাগিচাস্থ স্বাধীনতা মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি এম এ জলিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, জাতীয় পার্টি (জেপি) নির্বাহী সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, ডেপুটি এটনি জেনারেল এড. মোঃ হারুন-অর-রশিদ, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, বিশ্ব বাঙালি সম্মেলনের সভাপতি কবি আব্দুল খালেক, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী ও বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন টয়েল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here