চাঁপাইনবাবগঞ্জ টিটিসি ও জেলা কর্মসংস্থানের উদ্যোগে চেক বিতরণ

0
68

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) ও চাঁপাইনবাবগঞ্জ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ সহায়তায় বিদেশে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী ৩ পরিবারের সদস্যদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহষ্পতিবার দুপুরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে চেকগুলো প্রদান করা হয়।

অনুদানপ্রাপ্ত পরিবারগুলো হচ্ছে, সৌদি আরবে কর্মরত অবস্থায় মৃত সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের নশিপুর গ্রামের কাওসার আলীর পরিবারের পক্ষে তাঁর পিতা মো. আফজাল হোসেন, শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-চন্ডিপুর গ্রামের কবীরুল ইসলামের স্ত্রী রাজেফা বেগম।

ছাড়া একই অনুষ্ঠানে বিদেশে (কাতার) যাওয়ার জন্য গোমস্তাপুর উপজেলার মো. মোসলেম উদ্দিনের ছেলে কাওসার আহমেদকে ২ লক্ষ টাকা এবং চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটী মহল্লার দুরুল হোদাকে (সৌদি আরব) ১ লাখ টাকার ঋণ সহায়তার চেক প্রদান করা হয়। মোট ৯ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়। এর মধ্যে বিদেশে মৃত কর্মীর পরিবারকে ৭ লাখ এবং বিদেশে যাওয়ার জন্য ৩ লক্ষ টাকা দেয়া হয়।

চেক বিতরণকালে উপস্থিত ছিলেন, সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান, জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)’র অধ্যক্ষ প্রকৌশলী মো. আবদুর রহিম, চাঁপাইনবাবগঞ্জ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মো. তৌফিকুল আলম। চেক বিতরণকালে চাঁপাই নবাবগঞ্জ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) ও চাঁপাইনবাবগঞ্জ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিকে, উন্নয়ন মেলা স্টল পরিদর্শন করেন, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)’র উপ-পরিচালক (বহির্গমন) মো. সাজ্জাদ হোসেন সরকারসহ অন্যরা অতিথিবৃন্দ।