ঝিনাইদহে উন্নয়ন মেলার ২য় দিনে বিভিন্ন স্টলে সুবিধাভোগির উপচেপড়া ভীড়

0
57

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ থেকেঃ ঝিনাইদহে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার ২য় দিনেও বিভিন্ন স্টলে সুবিধাভোগির উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। সকাল থেকেই টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), জেলা কর্মসংস্থান অফিস, নির্বাচন অফিসের স্টলগুলোতে সুবিধাভোগিরা ভীড় করতে শুরু করেন।

বিদেশে যাওয়ার জন্য ট্রেনিং, ট্রেনিং শেষে সনদপত্র গ্রহণ, স্মার্ট পরিচয়পত্র গ্রহণের জন্য স্টলগুলোতে ভীড় করছে বিভিন্ন বয়সের নারী পুরুষ। এসময় সনদপত্র ও চেক বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বাকাহীদ হোসেন। টিটিসি’র অধ্যক্ষ রুস্তম আলি জানান, মেলার শুরুর দিন থেকে সুবিধাভোগিদের নানা প্রকার সহযোগিতা করা হচ্ছে।

প্রথম দিনে শতাধিক নারী পুরুষ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে যাওয়ার জন্য প্রশিক্ষণ গ্রহণের আবেদন, প্রশিক্ষিত দেড় শতাধিক নারী পুরুষদের সনদপত্র প্রদাণ করা হয়, এছাড়াও জাপানী ভাষা শিক্ষা কোর্সের আবেদন ফরম পুরন করা হয় ও সেফ প্রজেক্টের আওতায় বিভিন্ন ট্রেডে ভর্তি ফরম বিতরণ করা হয়।

এদিকে জেলা নির্বাচন অফিসে ভোটার আইডি কার্ড সংগ্রহ, সংশোধন করতে ভীড় করছে সাধারণ মানুষ। জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, গণপুর্ত, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বিদ্যুৎ অফিস, এলজিইডিসহ বিভিন্ন স্টলে দর্শনার্থীদের ভীড় ছিল চোখে পড়ার মত।