ইবিতে তারুণ্যের উচ্ছ্বাসে বিএনসিসি

0
56

এম.বি. পাপ্পু,ইবি প্রতিনিধি: গান, নৃত্য, আবৃত্তি, নাটিকা এমনকি মূকাভিনয় কিছুই যেন বাদ নেই। এ যেন তারুণ্যের উচ্ছ্বাসে ভাসছে সবাই। একের পর এক সম্মিলিত ভাবে মঞ্চ মাতিয়ে যাচ্ছে স্কুল, কলেজ আর বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অনিন্দ্য সুন্দর একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করছে সবাই। এই অনুষ্ঠানের নামকরণ হয়েছিল ‘তারুণ্যের উচ্ছ্বাস’।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সুন্দরবন রেজিমেন্ট ২৪ ব্যাটালিয়নের সপ্তাহ ব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানের সাংস্কৃতিক সন্ধ্যার চিত্র এটি। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন বিএনসিসির ক্যাডেটরা।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে ২৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ ও বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য অধ্যাপক শহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা উপস্থিত ছিলেন। এছাড়াও প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, বিএনসিসির সুন্দরবন রেজিমেন্টের ২৪ ব্যাটলিয়ান লেঃ কর্ণেল ইমরান আজাদ, এ্যাডজুটেন্ট মেজর নাজমুল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গত ২ অক্টোবর সাত দিন ব্যাপি এই প্রশিক্ষক ক্যাম্প শুরু হয়। এতে সুন্দরবন রেজিমেন্ট ২৪ ব্যাটালিয়নের ১৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৭০জন ক্যাডেট, ১০জন বিটিএফও-পিইউও এবং ২৫ জন সামরিক প্রশিক্ষক অংশগ্রহন করে।

এসময় উপস্থিত শ্রোতাদের চমক দেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান। নিজের লেখা ও সুর করা গান নিয়ে মঞ্চে হাজির হন তিনি। পরপর দুইটি গান করে তাক লাগিয়ে দেন সবাইকে। সব শেষে ক্যাম্পাস তারকাদের বিমুগ্ধ গানের সুরে শেষ হয় সুন্দরবন রেজিমেন্ট ২৪ ব্যাটালিয়নের সাত দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান। ক্যাম্পাস তারকাদের মধ্যে গান পরিবেশন করেন লালচাঁন তালুকদার, মিম ও অন্যান্যরা।