২১ আগস্ট মামলায় ফরমায়েশি রায়ের আশঙ্কা: বিএনপি

0
18

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সরকারের ফরমায়েশি রায়ের আশঙ্কা করছে বিএনপি। সোমবার বিকালে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এই আশঙ্কা প্রকাশ করেন জ্যেষ্ঠ আইনজীবী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এবং ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আগামী ১০ অক্টোবর বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের দিন। বিএনপি এমন একটি সময়ে প্রেস কনফারেন্স আয়োজন করেছে যখন বাংলাদেশের বিচার ব্যবস্থা, ন্যায় বিচারের ধারণা ও বিচারকদের উপর ক্ষমতাসীন দলের নগ্ন হস্তক্ষেপের সুনির্দিষ্ট প্রমাণ দেশে-বিদেশে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা প্রকাশ করেছেন।

‘তার তথ্য উপাত্তের ভিত্তিতে বিএনপি শঙ্কিত এই কারণে যে, ২১ আগস্ট গ্রেনেড হত্যা মামলায় সরকার তার অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য তারেক রহমানসহ এই মামলার সহ আসামীদের ফরমায়েশি রায়ের মাধ্যমে ন্যায় বিচার থেকে বঞ্চিত করার সকল প্রকার অপচেষ্টায় লিপ্ত আছে।’

জ্যেষ্ঠ এই আইনজীবী বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার পরপর বিএনপি সরকার মামলা দায়ের করে সম্পূর্ণ নিরপেক্ষভাবে তদন্ত প্রক্রিয়া সম্পাদনের মধ্যদিয়ে বিচার কাজ সম্পন্ন করার প্রক্রিয়ায় যখন নিয়োজিত ছিলো তখন আওয়ামী লীগের অসহযোগিতা এবং তাদের কিছু ষড়যন্ত্রের কারণে তা শেষ করে আসা সম্ভব হয়নি। পরবর্তীতে ২০০৮ সালে অবৈধ সরকারও চার্জশীট দাখিল করেছিলো। সেখানে মুফতি হান্নান যে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছিলো তাকে তারেক রহমান কিংবা বিএনপির বা প্রশাসনের কারো নাম ছিলো না।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here