চিকিৎসক সংকটে মানুষ সেবা পাবে না তা হতে পারে না: প্রধানমন্ত্রী

0
19

কোনো মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে না জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রত্যেক বিভাগে পৃথকভাবে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনা রয়েছে সরকারের। পৃথক দুটি ভিডিও কনফারেন্স এ প্রধানমন্ত্রী জানান, শুধু রাজধানীতে নয়, সারা দেশের পরিচ্ছন্নকর্মীদের জন্যই বাসস্থান নির্মাণ করা হবে।

১৯৬৮ সালে প্রতিষ্ঠার পর থেকে বরিশালের শের ই বাংলা মেডিকেল কলেজ জন্ম দিয়েছে বাংলাদেশের স্বনামধন্য চিকিৎসকদের, যারা দেশের চিকিৎসা সেবায় অবদান রেখে চলেছেন। এই মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরপ্রান্তে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ ছিলেন মেডিকেল কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, চিকিৎসকরা। বর্ণাঢ্য এই আয়োজনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসকরা ঠিকমতো স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রতিষ্ঠান বানিয়ে দেবে আর সেগুলোতে চিকিৎসক সংকটে মানুষ সেবা পাবে না তা হতে পারে না।

পরে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে দয়াগঞ্জ এবং ধলপুরে পরিচ্ছন্নকর্মীদের নতুন আবাসন এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

দয়াগঞ্জ ও ধলপুরের চারটি ভবনে ৩৪৫টি ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে সুবিধা বঞ্চিত ১১৪৮ টি পরিচ্ছন্নকর্মীর পরিবার আধুনিক ও যুগোপযোগী আবাসন সুবিধা পাবে।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here