মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দল ঘোষণা

0
59

চলতি বছরের ৯ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। এই আসরে অংশ নিবে বাংলাদেশ। বিশ্বকাপকে সামনে রেখে মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের বাংলাদেশ দলে আছেন- সালমা খাতুন, রুমানা আহমেদ, জাহানারা আলম, ফারজানা হক, খাদিজা-তুল-কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রিতু মনি, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, লতা মন্ডল, মোসাম্মদ শারমিন আক্তার সুপ্তা। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে চারজনকে ,স্ট্যান্ডবাইয়ে আছেন- শারমিন সুলতানা, সুরাইয়া আজমিন, শায়লা শারমিন ও সুলতানা খাতুন

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ৯ ডিসেম্বর উদ্বোধনী দিনে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে। ১২ নভেম্বর দ্বিতীয় ম্যাচে সালমা-রুমানাদের প্রতিপক্ষ ইংল্যান্ড।

১৪ নভেম্বর তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। আর ১৮ নভেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার মেয়েরা। বিশ্বকাপে মাঠে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। ৪ নভেম্বর প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। আর ৬ নভেম্বর বাংলাদেশ নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিবে পাকিস্তানের মেয়েদের বিপক্ষে।