‘ইয়েস আই অ্যাম হেলকপ্টার মম’ প্রচারে কলকাতায় কাজল

0
25
যৌন হয়রানি নিয়ে মুখ খুললেন কাজল

মা ও ছেলের সম্পর্কের কাহিনি নিয়ে পর্দায় গল্প বুঁনেছেন পরিচালক প্রদীপ সরকারের ‘হেলিকপ্টার ইলা’ প্রচারের জন্য শহরে হাজির কাজল। সঙ্গে ঋদ্ধি সেন, টোটা রায় চৌধুরী ও পরিচালক প্রদীপ সেন।

“ছবিটি একজন মা ও তাঁর ছেলের গল্প বলবে। সেই সঙ্গে বলবে একটি সম্পর্কের গল্পও। আসলে প্রতিটি সম্পর্কের মধ্যে স্পেসের দরকার হয়। কোথাও যদি কেউ সম্পর্কে দাবি বা চাপ নিয়ে আসে তাহলে দমবন্ধ লাগেই। সেটাই এখানে দেখানো হবে” জানালেন কাজল। সঙ্গে বললেন, ” এর বেশি আমি বলব না। ইলাকে ছেড়ে তাঁর ছেলে চলে যাবে, নাকি ফিরে আসবে! উত্তরটা জানতে হলে গিয়ে দেখতে হবে ‘হেলিকপ্টার ইলা’।”

“তবে বাস্তব জীবনে আমি কিছুটা হেলিকপ্টার মম” সেকথা জানিয়ে দিয়েছেন নায়িকা। তিনি বলেন, ” এখন যা সময় পড়েছে তাতে নজর না রেখে উপায় নেই। কোন সময়ে কোনটা সন্তানের প্রয়োজন, কোনটা ঠিক কোনটা ভুল, তা নিয়ে সন্তানের সাথে আলোচনা করতে হবেই। আমি মনে করি, এটা সব বাবা মায়ের কর্ত্যব্য। বাইরে থেকে ভুল শিক্ষা পাওয়ার থেকে বাড়িতে সন্তানের জিজ্ঞাসাকে মেটানোর চেষ্টা করতে হবে।”

এদিকে কাজলের সঙ্গে অভিনয় করাটা টোটার কাছে ড্রিম কাম ট্রু। ” প্রথমে তো আমি বুঝতেই পারিনি কাজল মানে দ্য কাজল”, ছবির অফার দিতে প্রদীপ সরকার যেদিন টোটাকে ফোন করেছিল, সেদিনের গল্প শোনালেন অভিনেতা। বললেন, ” একদিন প্রদীপ দা আমাকে ফোন করে জানাল, আমি একটি ছবি করছি। তুই কি সেখানে অভিনয় করবি। কিছু না শুনেই হ্যাঁ করে দিয়েছিলাম। তখন প্রদীপ দা বলল, এই ছবিতে আমার সঙ্গে ঋদ্ধি ও কাজল রয়েছে। ঋদ্ধিকে তো আমি চিনিই। তো কাজল নামটা শুনে জিজ্ঞাসা করেছিলাম নতুন মেয়েকি? উত্তর এসেছিল কাজল মানে মিসেস কাজল অজয় দেবগন। এরপর আমি জাস্ট কথা হারিয়ে ফেলেছিলাম।”

এই ছবিতে কাজলের বিপরীতে দেখা যাবে টোটা রায় চৌধুরীকে। মা ছেলের গল্পের পাশাপাশি টোটা এই সিনেমায় লাভ ডোজ। কিছুটা রিফ্রেশমেন্ট। কতকটা ভাললাগা। কাজলের কথায়, ” আজকাল সোশ্যাল মিডিয়ায় #হেলিকপ্টার মা, #হেলিকপ্টার অভিভাবকত্ব শব্দ গুলো বেশ ছড়িয়ে পড়ছে। যখন কোনও বাবা-মা তাঁদের ছেলে বা মেয়ের লাইফে প্রয়োজনের তুলনায় বেশি এন্টারফেয়ার করেন, তখন সেই সম্পর্কে দমবন্ধ ভাবটা চলে আসে। তাই সম্পর্ক সুস্থ রাখতে হলে দু’জনের সম্পর্কেই স্পেস রাখতে হবে।” আর এই স্পেস টাইমিংয়ে ইলার লাইফে এন্ট্রি নেন টোটা।

তবে মূল ‘হেলিকপ্টার ইলা’ এক সিঙ্গেল মায়ের কাহিনি। মায়ের চরিত্রে রয়েছেন কাজল। ছেলের ভূমিকায় ঋদ্ধি সেন। সিনেমাটি ঘোষণা সময়ই জানানো হয়েছিল, এটি গুজরাতি নাটক ‘বেটা কাগড়ো’ হিন্দি রিমেক। কিন্তু নাটকটি যাঁরা দেখেছেন তাঁরা কিন্তু এড়িয়ে যাবেন না ইলাকে। কারণ মা-ছেলের সম্পর্ক ছাড়াও ছবিতে বিভিন্ন এলিমেন্টস অফ এন্টারটেইমেন্ট। তাই এই পুজোয় প্যান্ডের হপিং, ফুচকা, রোল, প্রেমের সঙ্গে বিনোদনের পাতে ‘হেলিকপ্টার ইলা’ হয়ে যাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here