পালং বাজারে ভোক্তা অধিকারঃ জরিমানা ৩ প্রতিষ্ঠানকে

0
50

শরীয়তপুর প্রতিনিধি ঃ পালং বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা অভিযান পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে জরিমান করেছেন। বুধবার সকালে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে পালং বাজারে মনিটরিং অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মিষ্টির দোকান, হোটেল, মাংসের দোকান ও ঔষধের দোকানে অভিযান পরিচালনা করে বিভন্ন অনিয়ম লক্ষ্য করেন মনিটরিং টিম। তখন বেপারী মাংস বিতানে খাবারের অযোগ্য চর্বি ও বিক্রির অযোগ্য ময়লা মাংস সাথে মিলিয়ে বিক্রি করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরিচ্ছন্ন উপায়ে পন্য প্রক্রিয়াকরণ ও প্যাকেটে ওজন কারচুপি করায় গৌরনদী মিষ্টান্ন ভান্ডারকে ৪ হাজার টাকা জরিমানা ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে মা মেডিসিন কর্ণারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ সহকারী পরিচালক সুজন কাজী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় অভিযান পরিচালনা করে ওজনে কম দেয়া, অখাদ্য ও পচা খাবার বিক্রি, মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি এবং বিভিন্ন অনিয়মের বিষয়ে অভিযান পরিচালনা করি।

এ সময় ৩ প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা আদায় করি। অভিযানকালে বাজারে ভোক্তা সতর্ককরণ লিফলেট বিতরণ করা হয়।