চাঁপাইনবাবগঞ্জে ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

0
42

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জ শহরের বাতেন খাঁর মোড়স্থ (বিডিআর) বাজারে। শহরের বিভিন্নস্থানে গরু ও খাসির মাংস বিক্রয়ের জন্য নির্ধারিত স্থান থাকলেও ভেড়ার মাংস বিক্রির জন্য নির্ধারিত কোন বাজার বা স্থান ছিলনা, তাই এই নতুন উদ্যোগ বলে জানিয়েছেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আনন্দ কুমার অধিকারী।

শুক্রবার সকালে ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন। উপস্থিত ছিলেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আনন্দ কুমার অধিকারী, সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. কবীর উদ্দিন আহমেদ, শিবগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. আব্দুল কাদির, নাচোল উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. সফিকুল ইসলাম,সদর উপজেলা এফ.এ মো. এনামুল হক, ডি.এফ.এ সদর মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা কম্পাউন্ডার মা. শহিদুল ইসলাম, বি.এফ.এ মো. কামরুজ্জামান, এফ এ ফারুক আহমেদ, ভেড়া খামারের মালিক মো. শরিফুল ইসলাম বাবুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কোন অসাধূ মাংস ব্যবসায়ী যেন খাসি বা ছাগির মাংস ভেড়ার মাংস হিসেবে প্রতারণা করে ক্রেতাদের কাছে বিক্রি করতে না পারে সেজন্যই বিশেষভাবে এই ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্র উদ্বোধন বলে জানিয়েছেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আনন্দ কুমার অধিকারী।

তিনি জানান, প্রতি সপ্তাহের শনিবার ভেড়ার বাজারদর হিসেবে প্রতি কেজি মাংসের দাম নির্ধারণের মাধ্যমে বিডিআর বাজারের এই ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্রে ভেজালমুক্ত ভেড়ার মাংস পাওয়া যাবে। ভেড়ার মাংসে চর্বির পরিমান কম থাকায় ভেড়ার মাংসের প্রতি ক্রেতাদের আলাদা চাহিদা রয়েছে এবং ভেড়ার মাংস সু-স্বাদু ও স্বাস্থের জন্য উপকারী।