ওয়েলসকে উড়িয়ে দিল স্পেন

0
40

রাশিয়ার বিশ্বকাপের দুঃস্বপ্ন পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে স্পেন। সেপ্টেম্বরে উয়েফা নেশন্স লিগে ইংল্যান্ডকে ২-১ গোলে হারানোর পর ঘরের মাঠে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিতেছিল ৬-০ গোলে। সেই জয়ের ধারাবাহিকতায় বৃহস্পতিবার ওয়েলসের বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে স্প্যানিয়ার্ডরা।

এদিন ওয়েলসের মাঠে ম্যাচের অষ্টম মিনিটেই পাকো আলকাসের গোলে এগিয়ে যায় স্পেন। আর ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস। সুসোর ফ্রি-কিক থেকে প্রতিপক্ষের ছোট ডি-বক্সের ভেতর বল পেয়ে হেডে জালে জড়ান রিয়াল মাদ্রিদের এই তারকা।

তার ১০ মিনিট পর তৃতীয় গোলটি হজম করে গ্যারেথ বেলের দল। ম্যাচের ২৯ মিনিটে স্প্যানিশদের হয়ে তৃতীয় গোল করেন আলকাস। ২০০৬ সালের পর এই প্রথম ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে ৩ গোল হজম করল ওয়েলস।

তবে ম্যাচের ৩৫ মিনিটে একটি গোল শোধ করার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। মিডফিল্ডার হ্যারি উইলসনের হেড পোস্টের বাধায় ব্যর্থ হয়।

ম্যাচের ৭৪ মিনিটে ওয়েলসের কফিনে চতুর্থ ও শেষ পেরেকটি ঠোকেন মার্ক বার্ত্রা। সুসোর নেওয়া কর্নারে হেডে লক্ষ্যভেদ করেন এই সেন্টার-ব্যাক। ম্যাচের ৮৯ মিনিটে স্যাম ভোকস ওয়েলসের হয়ে একমাত্র গোলটি করেন।