জাতীয় ঐক্য প্রক্রিয়ার অভিন্ন দাবি ও লক্ষ্যের খসড়া চূড়ান্ত

0
20

সরকারবিরোধী দলগুলোর মধ্যে বৃহত্তম ঐক্য গড়া নিয়ে বৈঠক করেছেন নেতারা। বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের রূপরেখা এবং দাবি-দাওয়া চূড়ান্ত করতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে নেতারা এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কেউ কোনো কথা বলেননি। আগামীকাল শনিবার এই বিষয়ে আনুষ্ঠানিক ব্রিফিং করা হবে বলে জানিয়েছেন তারা। তবে বৈঠক সূত্রে জানা গেছে, জাতীয় ঐক্য প্রক্রিয়ার রূপরেখা প্রস্তুত হয়েছে। আন্দোলনের অভিন্ন লক্ষ্য ও দাবির খসড়াও চূড়ান্ত। শিগগির তা প্রকাশ করা হবে।

শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় এই বৈঠক শুরু হয়। প্রায় তিন ঘণ্টা বৈঠক করে তারা ৬টা ২৭ মিনিটে বের হন। এ সময় অপেক্ষমাণ সাংবাদিকরা তাদের কাছে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন। তবে কেউ কোনো কথা বলতে সম্মত হননি।

বৈঠকে বিষয়ে জানতে চাইলে গণফোরামের মহাসচিব মোস্তফা মহসিন মন্টু বলেন, আজকে আমাদের বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এ বিষয়ে আগামীকাল (শনিবার) সাংবাদিকদের ব্রিফিং করা হবে। ব্রিফিং কখন কোথায় হবে জানতে চাইলে মন্টু বলেন, সেটা আাগামীকাল আপনাদের জানিয়ে দেয়া হবে।

বৈঠকে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নাগরিক ঐক্যের প্রধান সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় নেতা ডা. জাহিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here