রাবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

0
35
রাবি প্রতিনিধি: জশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষার প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৮ টা থেকে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের আওতাধীন সি ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা গ্রহণ শুরু হয়।

এরপর জীব ও ভূবিজ্ঞান এবং কৃষি অনুষদের আওতাধীন ডি-ইউনিট ও বিজনেস স্টাডিজ অনুষদ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের আওতাধীন বি-ইউনিটের কমার্স গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া পরীক্ষা কেন্দ্রসমূহ পরিদর্শন করেন। এসময় কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ সংশ্লিষ্ট অনুষদ অধিকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কর্তৃপক্ষ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে, ফলে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিরোধে আগাম সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারসহ প্রয়োজনীয় তৎপরতার কারণে পরীক্ষা সুষ্ঠুুভাবে সম্পন্ন করা যাচ্ছে। ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রযুক্তির সম্ভাব্য সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর ২০১৮) সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন (৫০০০১ থেকে ৬৩৩৭৩) রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা, সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ‘ই’ ইউনিটের অধীন(১০০০১-২৫১৯৮) রোল ধারী শিক্ষার্থীদের পরীক্ষা, দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত একই ইউনিটের (২৫১৯৯ থেকে ৪০৩৯৬) রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন (১০০০১ থেকে ২৫৩২৬) রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা এবং বিকেল সাড়ে ৪ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত একই ইউনিটের (২৫৩২৭ থেকে ৪০৬৫২) রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here