রাবি স্নাতক (সম্মান) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগীতা প্রদানে আদিবাসী ছাত্র পরিষদ

0
28

আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির উদ্যোগে ২২-২৩ অক্টোবর ২০১৮ সোম এবং মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগীতা প্রদানের জন্য সকাল ৯.০০ থেকে বিকাল ৫.০০টা পর্যন্ত রবীন্দ্রভবনের সামনে সহযোগীতা কেন্দ্র করা হয়।

সহযোগীতা কেন্দ্র থেকে দুই দিনব্যপি ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের আবাসন ব্যবস্থা, পরীক্ষার কেন্দ্র খুজে দেওয়া, ফলাফল জানানোর জন্য পরীক্ষার্থীদের নামের তালিকা করা, অবিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করা, আনুষঙ্গিক জিনিসপত্র রাখার ব্যবস্থা করা হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আদিবাসীসহ সাধারণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে।

আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি রতিশ টপ্যর সভাপতিত্বে উপস্থিত ছিলেন আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, রাবি শাখার সহ-সভাপতি লিটন সরদার, শিউলি মাহাতো, নারায়ণ মাহাতো, সাধারণ সম্পাদক উজ্জল মাহাতো, সহ-সাধারণ সম্পাদক উজ্জল তিগ্যা, সহ-সাংগঠনিক সম্পাদক দ্বিজেন ধানোয়ার, দপ্তর সম্পাদক রাজেশ মাহাতো, নারী বিষয়ক সম্পাদক কলাবতী মাহাতো, রাজশাহী কলেজ শাখার সভাপতি সাবিত্রী হেমব্রম, চাপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ পাহান, কেন্দ্রীয় সহ-সাধারন সম্পাদক ্আপেল মুন্ডা, দপ্তর সম্পাদক পলাশ পাহান, অর্থ সম্পাদক অনিল রবিদাস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দেবতা হেমব্রম, প্রচার সম্পাদক পলাশ পাহান (২), রাবি শাখার সদস্য সোনিয়া মাহাতো, অজয় সরদার প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলা যুগ্ম-আহবায়ক হুরেন মুর্মু প্রমুুখ। দুই দিন ব্যাপি ভর্তি পরীক্ষায় দেশের বিভিন্ন এলাকা থেকে আগত আদিবাসী পরীক্ষার্থীদের সাথে মতবিনিময় হয়। মতবিনিময়ের সময় আদিবাসী শিক্ষার্থীদের সাথে আদিবাসী কোটা পরিস্থিতি নিয়ে কথা হয়।

এসময় আদিবাসী পরীক্ষার্থীরা সরকারি চাকরিতে আদিবাসী কোটা বাতিলের তীব্র প্রতিবাদ জানান। একই সাথে রাজশাহী বিশ^বিদ্যালয়ে আগামী ২০১৯-২০ শিক্ষাবর্ষেও ভর্তি পরীক্ষায় কোটা না রাখার ঘোষনার নিন্দা ও প্রতিবাদ জানান আদিবাসী শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here