সিলেটে শান্তির বার্তা ও সুষ্ঠু নির্বাচনের পথ দেখাবে ঐক্যফ্রন্ট

0
23

বুধবার দুপুর একটায় সিলেট নগরের রেজিস্টারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে প্রথম জনসভা অনুষ্ঠিত হবে। জনসভা থেকে শান্তির বার্তা ও সুষ্ঠু নির্বাচনের পথ দেখাবে ঐক্যফ্রন্ট। এজন্য জনসভায় বিপুল সংখ্যক লোক সমাগম ঘটনাতে ইতোমধ্যে সকল প্রস্তুতি নিয়েছে সিলেট জেলা বিএনপি। ঐক্যফ্রন্ট ও বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে এসব তথ্য জানা গেছে।

গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সিলেটে জনসভা থেকে শান্তির বার্তার পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের পথ দেখাবে ঐক্যফ্রন্ট। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, সিলেটে আগামী বুধবার ঐক্যফ্রন্টের প্রথম জনসভায় দলটি নতুন বার্তা দেবে। তবে সেটা এখই বলা যাবে না। ওই দিন জনসভায় জানতে পারবেন।

এদিকে ঢাকা থেকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা অনেকেই বিমানে, ট্রেনে, প্রাইভেটকারে করে আলাদা-আলাদাভাবে সিলেটে জনসভায় যাবেন- বলে অন্য একটি সূত্রে জানা গেছে।

সিলেটে জনসভায় গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন প্রধান অতিথি থাকবেন। সভাপতিত্ব করবেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী আর প্রধান বক্তা থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ ঐক্যফ্রন্টের সিলেট কর্মসূচির সমন্বয়ক ।

অপরদিকে সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ করার জন্য দুই দফা তারিখ বদল ও পুলিশকে দুবার অবহিতকরণপত্র দিলেও তখন অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট। এ নিয়ে আইনি লড়াই চালানোর পরপরই রোববার বিকালে জনসভার জন্য অনুমতি দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here