বারাক ওবামা-হিলারি ক্লিনটনের বাসায় বোমা

0
34

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বাসা থেকে বোমা উদ্ধার করা হয়েছে। কে বা কারা প্যাকেটে করে এই বোমা পাঠিয়েছে তা এখনও জানা যায়নি। গোয়েন্দা সংস্থার বরাতে মার্কিন গণমাধ্যম এই তথ্য জানিয়েছে।

বিবিসি জানায়, বুধবার তাদের বাসা থেকে সন্দেহজনক বিস্ফোরক ডিভাইস উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

নিউইয়র্ক টাইমসের বরাতে বিবিসি জানায়, টেকনিশিয়ান তাদের বাসায় প্যাকেটে করে আসা এই বোমা সনাক্ত করেন।

এর দু’দিন আগে সমাজসেবক জর্জ সোরোসেরে নিউইয়র্কের বাসায় বোমা পাঠানো হয়েছিল। তবে কারা এই বোমা পাঠাচ্ছে তা এখনও জানা যায়নি।

মার্কিন গোয়েন্দা সংস্থার এক বিবৃতিতে বলা হয়, প্রথম যে প্যাকেটটি উদ্ধার করা হয় তাতে হিলারি ক্লিনটনের নাম ও ২৩ তারিখের কথা উল্লেখ ছিলো।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ওয়াশিংটনের বাসা থেকে দ্বিতীয় প্যাকেটটি উদ্ধার করা হয় এবং তাতে ওবামার ওয়াশিংটনের বাসার ঠিকানা উল্লেখ্য করা ছিলো।

তবে এ বিষয়ে ওবামার মুখপাত্র কোন মন্তব্য করতে রাজি হয়নি। তবে হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ সেন্ডারস বলেন, এই সন্ত্রাসী কর্মকাণ্ডকে জন প্রতিনিধির উপর সহিংস হামলা চেষ্টার অংশ। তবে এই ধরণের ঘৃণ্য অপরাধকে সহ্য করা হবে না, এই ধরণের জঘন্য অপরাধীদের আইনের মুখোমুখি করা হবে বলে জানান তিনি।

মার্কিন গোয়েন্দা সংস্থা ও আইন প্রণয়নকারী সংস্থা বিষয়টি তদন্ত করছে এবং সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং বারাক ওবামা ছিলেন যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট। তবে তারা দু’জনই ডেমোক্রেটিক দলের প্রতিনিধি ছিলেন।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here