সিলেটের মানুষ কোনোদিন মাথা নত করে হাঁটে না, মাথা উঁচু করে হাঁটে

0
30

হাফিজুল ইসলাম লস্কর : নিরপেক্ষ সরকারের দাবি আদায়, ভোটের আগে সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েনসহ ৭ দফা দাবি ও ১১ লক্ষ্যে’র পক্ষে জনসমর্থন আদায়ের লক্ষে সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা আজ ২৪ অক্টোবর বুধবার দুপুর ২টায় নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে বিএনপির কেন্দ্রীয় সদস্য সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত হয়।

সভায় আওয়ামী লীগের সাবেক নেতা ও বর্তমানে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সুলতান মোহাম্মদ মনসুর বলেন, ‘ইলিয়াস আলী ছাত্রলীগের রাজনীতি করতেন। এমসি কলেজে থাকাকালে তিনি আমার অধীনে রাজনীতি করতেন। তিনি ঢাকায় গিয়ে ছাত্রদলে যোগ দেন। জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে নিজের বক্তব্যে এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, ইলিয়াস আলী বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। বর্তমানে তিনি ‘নিখোঁজ’ রয়েছেন। সুলতান মনসুর ছাত্রবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন।

সুলতান মনসুর আরো বলেন, ‘সিলেটের মানুষ কোনোদিন মাথা নথ করে হাঁটে না, মাথা উঁচু করে হাঁটে।’ ‘যতো দিন বাঁচবো, জনগণের দাবিতে থাকবো’ মন্তব্য করে সুলতান মনসুর জাতীয় ঐক্যফ্রন্টের সাথে থাকার ঘোষণা দেন।


জনসভায় উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, সাবেক ছাত্রনেতা সুলতান মনসুর, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, খেলাফত মজলিস মহাসচিব ডাঃ আহমদ আব্দুল কাদের, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইযুম জালালী পঙ্কী, মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাসের রহমান।

এনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, এনামুল হক, খন্দকার আবদুল মুক্তাদির, সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবীর খান।

তবে এর আগেই দুপুর ১২টা থেকে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের শরীক দলের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে জনসভাস্থলে আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কানায় কানায় পূর্ণ হয়ে যায় সিলেট রেজিস্ট্রি মাঠ ও আশপাশের এলাকা। ক্রমেই বাড়ছে সমাবেশস্থলে উপস্থিতির সংখ্যা।

সমাবেশ শুরুর আগে জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা হজরত শাহজালাল রহ. ও শাহপরাণ রহ. এর মাজার জিয়ারত করে জনসভায় যোগ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here