চাঁপাইনবাবগঞ্জে উগ্রবাদ বিরোধী রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

0
32

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে স্কুল পর্যায়ে আয়োজিত উগ্রবাদ বিরোধী রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী ও শিক্ষার্থী সমাবেশ হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। “শান্তি আমার অধিকার, উগ্রপন্থার বিপক্ষে সময় এখন রুখে দাঁড়াবার” শ্লোগানে এই উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে একটি শোভাযাত্র বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

প্রমোটিং এংগেজমেন্ট এন্ড এ্যাকসন ফর কাউন্টেরিং এক্সট্রেমিনস (পিস) কনসরটিয়াম, রুপান্তর, প্রয়াস ও বরেন্দ্র উন্নয়ন প্রকল্প এর যৌথ আয়োজনে শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল লতিব।

বরেন্দ্র উন্নয়ন প্রকল্প (বিইউপি)’র নির্বাহী পরিচালক ফয়েজুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, শাহাদাত হোসেন বাচ্চু, মো. মোখলেশুর রহমান, সহকারী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল মালেক।

উগ্রবাদ বিরোধী প্রতিযোগিতার মূল্যায়ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন নাচোল সরকারী কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী মোসা. রফিনা খাতুন, হাজি এশান মাদ্রাসার আলিম ২য় বর্ষের শিক্ষার্থী মো. মাহবুবুর রহমান ও পলশা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মোসা. মারুফা খাতুন,নামোশংকরবাটী হিলফ উল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মো. ইমরান হোসেন, নাচোল মহিলা কলেজের অধ্যক্ষ মো. ওবাইদুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, শিল্পকলা একাডেমীর আহবায়ক কমিটির সদস্য গোলাম ফারুক মিঠুন, জেলা শিল্পকলা একাডেমীর সহকারী কর্মকর্তা মো. রজব আলী, বেসরকারী সংস্থা প্রয়াস ও জেলার কমিউনিটি রেডিও ‘রেডিও মহানন্দা’র বিভিন্ন স্তরের কর্মকর্তা, বিভিন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী ও প্রতিযোগিতায় অংশ গ্রহন কারী শিক্ষার্থীরা ।

বক্তারা সমাজ থেকে উগ্রবাদ উৎখাত করতে সামাজিকভাবে সকলকে এগিয়ে আসার আহবান জানান। উগ্রবাদ বিরোধী রচনা প্রতিযোগিতায় অংশ নেয় জেলার প্রায় ৭০টি স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here