প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্ব দেশ-বিদেশে প্রশংসিত হচ্ছে -চৌধুরী সালেহ

0
28

হাফিজুল ইসলাম লস্কর: ফ্রান্স বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা ও বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব চৌধুরী সালেহ আহমদ বলেছেন, রাষ্ট্র পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের কারণে দেশের গ্রাম শহর ও নগরের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। দেশ-বিদেশে তা প্রশংসিত হচ্ছে। এতে দেশের মানুষ সুখ ও শান্তি ভোগ করছে।

তিনি বলেন, গরীব সাধারণ মানুষ সরকারের বিভিন্ন সেবাধর্মী উন্নয়ন ভাতায় উপকারভোগী হয়েছে। তথ্য প্রযুক্তি এবং ই প্রযুক্তি সেবা জনগণের দোরগোড়ায় সহজে পৌঁছেছে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকাল ৫ টায় বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম আয়োজিত “প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্ব ও সুখী বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় চৌধুরী সালেহ আহমদ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মহানগরীর পুরান লেন জিন্দাবাজারস্থ সমবায় ভবনের অস্থায়ী কার্যালয়ে ফোরামের সভাপতি সাংবাদিক রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা: আক্তার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি চৌধুরী সালেহ আহমদ বলেন, দেশের মানুষ শান্তি উন্নয়ন ও সমৃদ্ধির জন্য নৌকা মার্কায় আগামী সংসদ নির্বাচনে ভোট দিয়ে নৌকাকে জয়ী করতে চায়। সে জন্য দেশ মাতৃকার সচেতন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আলোচনা সভায় মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র বলেন, সাংবাদিকরা সঠিকভাবে সময় মত সমস্যা তুলে ধরতে পারলে জাতি উপকৃত হয়। তিনি বলেন, জামাত-বিএনপি সরকারের আমলে সিলেটে যে সব জঙ্গি গ্রেনেড হামলা হয় এর মধ্যে তিনিও মারাত্মকভাবে আহত হন। এখনও সেই গ্রেনেড স্প্রিন্টারের আঘাত তার শরীরে প্রবাহিত হচ্ছে।

তপন মিত্র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সত্যিকারভাবে দেশে সর্বত্র উন্নয়নের ছোয়া লেগেছে। সে জন্য ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের মাঝে ২৬তম অর্থনৈতিক দেশ হিসেবে আবির্ভুত হবে। দেশে এখন জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমন হয়েছে। এখন শুধু নৌকার বিজয় বেগবান করতে প্রবাসীরা দেশ-বিদেশে প্রচারণা কাজে লাগাতে হবে।

সভায় ৭৫-এর ১৫ই আগষ্ট মীর্জাজাফর খুনীদের হাতে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিব সপরিবার স্মরণে দাঁড়িয়ে শ্রদ্ধাবশত ১ মিনিট নিরবতা পালন করা হয়।

“প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্ব ও সুখী বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর। সভায় প্রধান অতিথি চৌধুরী সালেহ আহমদকে ফোরামের পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্রান্স প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী জালাল উদ্দিন, জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ফারুক আহমদ, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ইব্রাহীম আহমদ জেসি, সিলেট কমার্স ইন্সটিটিউটের সাবেক ছাত্রলীগ সভাপতি আব্দুল গণি, মরমী কবি আব্দুল আজিজ চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফোরামের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এস এম জহুরুল ইসলাম, সাংবাদিক নাঈম কোরেশী পলাশ, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ, যুগ্ম সাধারণ সম্পাদক মো: হোসাইন কবির,

প্রচার সম্পাদক রেজওয়ান আহমদ, সহ-প্রচার সম্পাদক বিষু দেব নাথ, অর্থ সম্পাদক আব্দুল ওয়াদুদ শিপলু, সহ-অর্থ সম্পাদক কাজী হিরা আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. শাহজাহান আহমদ, সদস্য আলী ওসমান মজুমদার ও শরীফ গাজী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here