টাইগারদের বড় টার্গেট দিল জিম্বাবুয়ে

0
18

ব্যাটিং দেখে সমর্থকেরা বলতেই পারেন, এই জিম্বাবুয়ে এতদিন কোথায় ছিল? আজ বাংলাদেশের দুই তারকা মুস্তাফিজ-মিরাজের অনুপস্থিতির সুযোগে হোয়াইটওয়াশ ঠেকানোর ম্যাচে জ্বলে উঠলেন সফরকারী দলের ব্যাটসম্যানরা। সেঞ্চুরি হাঁকালেন উইলিয়ামসন।

সেঞ্চুরির কাছাকাছি গেলেন ব্রেন্ডন টেইলর। এতে বাংলাদেশের বিপক্ষে তাদের সংগ্রহ দাঁড়াল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৮৬ রান। এই রান তাড়া করে জিততে হলে টাইগারদের দুর্দান্ত শুরুর কোনো বিকল্প নেই।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ শুক্রবার সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডতে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই সিফাস জুয়াওয়ের (০) স্টাম্প উপড়ে দেন তরুণ পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

পরের ওভারেই আরেক পেসার আবু হায়দার রনির শিকার হন হ্যামিল্টন মাসাকাদজা (২)। জিম্বাবুয়ে অধিনায়কের স্টাম্প উপড়ে দেন রনি। ৬ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়া জিম্বাবুয়ের হাল ধরার চেষ্টা করেন ব্রেন্ডন টেইলর এবং শন উইলিয়ামস। দুজনে মিলে তৃতীয় উইকেটে ১৩২ রানের দুর্দান্ত জুটি গড়েন।

হাফ সেঞ্চুরি করা উইলিয়ামসের সঙ্গী হওয়া সিকান্দার রাজা এসেই ছক্কা হাঁকান নাজমুলকে। আরও একটি বড় জুটির দেখা পায় জিম্বাবুয়ে। বাংলাদেশি বোলারদের ঘাম ঝরিয়ে তিন অংকের দিকে এগিয়ে যান উইলিয়ামস। এর মধ্যেই নাজমুলের ঘূর্ণিতে সিকান্দার রাজা (৪০) সৌম্য সরকারের তালুবন্দি হলে ভাঙে ৮৪ রানের জুটি। তবে উইলিয়ামসন ঠিকই ১২৪ বলে ৭ বাউন্ডারিতে তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি।

শেষ পর্যন্ত উইলিয়ামসকে থামানো যায়নি। তিনি ১৪৩ বলে ১০ চার ১ ছক্কায় ১২৯ রানে অপরাজিত থাকেন। পিটার মুর ২১ বলে ২ ছক্কায় অপরাজিত ২৮ রানের ইনিংস খেলে দলের স্কোর ২৮৬ তে নিয়ে যান।

প্রথম দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। আজ হোয়াইটওয়াশ মিশনে স্বাগতিক দলের একাদশে নেই ফজলে মাহমুদ রাব্বি, মেহেদী হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমান। এই তিনজনের জায়গায় একাদশে এসেছেন সৌম্য সরকার,আরিফুল হক এবং আবু হায়দার রনি।

অন্যদিকে জিম্বাবুয়ে একাদশেও এসেছে পরিবর্তন। বাইরে চলে গেছেন চাতারা এবং মাভুতা। তাদের জায়গায় দলে এসেছেন রিচার্ড এনগারাভা এবং ওয়েলিংটন মাসাকাদজা।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here