সাভারে ব্যাল্য বিবাহ রোধে পথ নাটক ও ক্যাম্পেইন অনুষ্ঠিত

0
155

সাভার প্রতিনিধিঃ ‘হ্যালো আইএম’র উদ্দোগে সাভারে বাল্য বিবাহ রোধে সচেতনতা মূলক নাটক, অপ্রাপ্ত বয়সে গর্ব ধারন রোধ, ও শিক্ষা ক্ষেত্রে ঝরে পড়া রোধ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার সাভারে আড়াপাড়া বেদে পল্লিতে, বেসরকারী এনজিও আরএইসস্টেপ, হ্যালো আইএম (হিয়া) প্রকল্প উক্ত নাটক ও ক্যাম্পেইনের আয়োজন করে।

উক্ত পথ নাটক ও ক্যাম্পেইনের মাধ্যমে সাভারের পাঁচ শতাধিক মানুষ সচেতনতার ছোয়া পেল। এই পথ নাটকের মূল বিষয় বস্তু ছিল বাল্য বিবাহ , অল্প বয়সে গর্ভধারন ও বিদ্যালয় থেকে ঝড়ে পড়া বিষয় গুলোর কুফল গুলো তুলে ধরা এবং উক্ত বিষয় গুলো সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা।পথ নাটকটি পরিবেশন করেন আলোরধারা যুব কেন্দ্র,সাভারের কমিউনিটি ভলান্টিয়ার ও নেটওয়ার্কের সদস্যবৃন্দ। এছাড়া একই সাথে সাভারের বিভিন্ন স্থানে গণ মানুষকে সচেতন করার উদ্দেশ্যে উক্তো বিষয় গুলোর উপরে ক্যাম্পেইন উনুষ্ঠিত হয়েছে ।

যেখানে বাল্য বিবাহের কুফল ও আইন সম্বলিত লিফলেট প্রদান করা হয় ও ভিডিও ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব আবু বকর শামীম( প্রকল্প কর্মকর্তা(,হিয়া) তমা খানম,(নারী নেত্রী), ফারাহ্ রেজওয়ানা তুলি(প্রকল্প সহযোগী), মোঃ শরীফুর রহমান(প্রকল্প সহযোগী), প্রসেনজিত দাস(প্রকল্প সহযোগী), সহপ্রমূখ।