সাভারে ব্যাল্য বিবাহ রোধে পথ নাটক ও ক্যাম্পেইন অনুষ্ঠিত

0
48

সাভার প্রতিনিধিঃ ‘হ্যালো আইএম’র উদ্দোগে সাভারে বাল্য বিবাহ রোধে সচেতনতা মূলক নাটক, অপ্রাপ্ত বয়সে গর্ব ধারন রোধ, ও শিক্ষা ক্ষেত্রে ঝরে পড়া রোধ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার সাভারে আড়াপাড়া বেদে পল্লিতে, বেসরকারী এনজিও আরএইসস্টেপ, হ্যালো আইএম (হিয়া) প্রকল্প উক্ত নাটক ও ক্যাম্পেইনের আয়োজন করে।

উক্ত পথ নাটক ও ক্যাম্পেইনের মাধ্যমে সাভারের পাঁচ শতাধিক মানুষ সচেতনতার ছোয়া পেল। এই পথ নাটকের মূল বিষয় বস্তু ছিল বাল্য বিবাহ , অল্প বয়সে গর্ভধারন ও বিদ্যালয় থেকে ঝড়ে পড়া বিষয় গুলোর কুফল গুলো তুলে ধরা এবং উক্ত বিষয় গুলো সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা।পথ নাটকটি পরিবেশন করেন আলোরধারা যুব কেন্দ্র,সাভারের কমিউনিটি ভলান্টিয়ার ও নেটওয়ার্কের সদস্যবৃন্দ। এছাড়া একই সাথে সাভারের বিভিন্ন স্থানে গণ মানুষকে সচেতন করার উদ্দেশ্যে উক্তো বিষয় গুলোর উপরে ক্যাম্পেইন উনুষ্ঠিত হয়েছে ।

যেখানে বাল্য বিবাহের কুফল ও আইন সম্বলিত লিফলেট প্রদান করা হয় ও ভিডিও ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব আবু বকর শামীম( প্রকল্প কর্মকর্তা(,হিয়া) তমা খানম,(নারী নেত্রী), ফারাহ্ রেজওয়ানা তুলি(প্রকল্প সহযোগী), মোঃ শরীফুর রহমান(প্রকল্প সহযোগী), প্রসেনজিত দাস(প্রকল্প সহযোগী), সহপ্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here