গাইবান্ধায় রবিদাস শিশুকন্যা ধর্ষণকারীকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন

0
24

আদিবাসী ছাত্র পরিষদ ও রাজশাহীর রবিদাস সম্প্রদায়ের উদ্যোগে আজ ২৭ অক্টোবর ২০১৮ গাইবান্ধার সদর উপজেলায় রবিদাস সম্প্রদায়ের দুইজন শিশুকে ধর্ষনের প্রতিবাদে এবং জড়িত নুরুন্নবীকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাজশাহীর রবিদাস সম্প্রদায়ের এবং আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলার আহবায়ক উপেন রবিদাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, অর্থ সম্পাদক অনিল রবিদাস, পাবনা জেলা শাখার সভাপতি মিঠুন রবিদাস, রবিদাস সম্প্রদায়ের অনিল বরন দাস, নীলা রবিদাস, গীতা রবিদাস, জগদীশ রবিদাস, কার্তিক রবিদাস প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও সাংবাদিক প্রশান্ত কুমার সাহা, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলার সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, দপ্তর সম্পাদক সুূভাষ চন্দ্র হেমব্রম, নবজাগরন ছাত্র সমাজের উপদেষ্টা তামিম সিরাজী, ইয়াসের পরিচালক শামীউল আলীম শাওন প্রমুুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, গাইবান্ধা সদর উপজেলায় একই পরিবারের দুই রবিদাস কন্যা শিশুকে ধর্ষনের ঘটনায় অভিযুক্ত আসামী নুরুন্নবী মিয়াকে দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানাচ্ছি। আসামী পক্ষ প্রতিনিয়ত ভুক্তভোগীর পরিবারকে মিমাংসা করার হুমকি দিচ্ছে। একই সাথে আসামী পক্ষ তাদের বিরুদ্ধে দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলা তুলে নিতে ভয়-ভীতি প্রদর্শণ করছে।

এদিকে রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউনিয়নের কালনা পূর্ব পাড়া গ্রামের বাসিন্দা তাহেরের ছেলে সেলিম অরফে ছলিম (৪৫) ২২ অক্টোবর ২০১৮ ষষ্ঠ শ্রেনীর এক আদিবাসী শিশুকে ধর্ষনের চেষ্টা করে। এই ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচারের দাবি জানান। ভুক্তভোগীর পরিবার তানোর থানায় মামলা দায়ের করা হলেও আসামীকে গ্রেপ্তারের কোন উদ্যোগ নেয় নি পুলিশ প্রশাসন। বরং আসামী পক্ষ ভুক্তভোগীর পরিবারকে মামলা তুলে নিতে চাপ এবং ভয়-ভীতি দেখাচ্ছে।

উল্লেখ্য গাইবান্ধার সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের চকমমরাজপুর গ্রামে গত ২৪ অক্টোবর ২০১৮ বুধবার দুপুরে দুই রবিদাস কন্যা শিশুকে (৬ ও ৭) একই গ্রামের বাসিন্দা নুরুন্নবী মিয়া (৬০) ধর্ষন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here