গার্মেন্টস মালিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী শ্রমিকদের

0
23

সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার মালিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে শ্রমিকরা। শনিবার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কে জামগড়া বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসুচি পালন করে শ্রমিকরা। এতে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মী, আশাপাশের বেশ কয়েকটি পোশাক কারখানার কর্মকর্তা ও কয়েশত শ্রমিক অংশ গ্রহন করে।

মানববন্ধনে স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারশনের আশুলিয়া থানা কমিটির সভাপতি আল-কামরানসহ একাধিক শ্রমিক নেতারা অভিযোগ করে জানায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রাজিব আহ্ম্মেদ গভীর রাতে ইউপি সদস্য শফিউল আলম সোহাগকে নিয়ে তার বাড়িতে হামলা চালিয়ে দুই স্টাফকে মারধর করে। এছাড়াও দিব্ব ফ্যাশন লিমিটেড কারখানার মালিককে রুবেল আহম্মেদের কাছে ২০ লাখ টাকা চাদা দাবী করে ও প্রান নাশের হুমকি দেয়। অথচ পুলিশ গার্মেন্টস মালিকের মামলা না নিয়ে উল্টো ছাত্রলীগ নেতার মিথ্যে মামলা নিয়েছে। এরই প্রতিবাদে শনিবার বেলা ১১টায় তারা এ কর্মসুচি পালন করে।

এসময় শ্রমিক নেতারা বলেন, অবিলম্বে গার্মেণ্টস মালিকের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে নিতে হবে। অন্যথায় তারা শ্রমিকদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলার হুশিয়ারী করেন।

দিব্ব ফ্যাশনের শ্রমিকরা বলেন, আমাদের মালিক নিয়মিত বেতন-ভাতা পরিশোধ করেন। এই কারখানায় প্রায় এক হাজার শ্রমিক রয়েছে। ছাত্রলীগ নেতার হুমকি ও মিথ্যে মামলায় রুবেল আহম্মেদ এখন পালিয়ে বেড়াচ্ছে। তারা অবিলম্বে এই মিথ্যে মামলা প্রত্যাহারের দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here