মহেশপুরের যাদবপুরে বীর মুক্তিযোদ্ধার কবরের ন্যাম ফলক ভাংচুর

0
25

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুরে বীরমুক্তিযোদ্ধার কবরের ন্যাম ফলক ভাংচুর করেছে স্থানীয় নব্য আওয়ামী লীগ নেতা পরিচয়দানকারিরা। এব্যপারে প্রধানমন্ত্রী বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন উক্ত মুক্তিযোদ্ধার পরিবার।

যাদবপুর পশ্চিম পাড়া এলাকার মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের পুত্র মোঃ খোকন গত বৃহস্পতিবার ডাকযোগে মাননীয় প্রধান মন্ত্রী বরাবর লিখিত অভিযোগে উল্লেখ করেছেন ১৯৭১ সালে জাতীর জনক বঙ্গবন্ধুর ডাকে তার পিতা পাক হানাদারদের বিরুদ্ধে ঝাপিয়ে পড়ে এদেশ স্বাধীন করেছেন। মহান মুক্তিযোদ্ধাদের কারনে পেয়েছি স্বাধীন বাংলাদেশ। আপনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করেছেন।

গত ০৭ অক্টোবর চিকিৎসাধীন অবস্থায় বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মৃত্যু বরন করেন। তার মরদেহ যাদবপুর পশ্চিম পাড়া কবরস্থানে শায়িত করে তার পরিবার। পরিবারের পক্ষে কবরস্থানের দেয়ালে বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজের নাম ও মৃত্যুর তারিখ সিমেন্ট দিয়ে লেখায়। গত ১৮ অক্টোবর বীরমুক্তিযোদ্ধার এ ন্যাম ফলক দেখে এককালের জামাত বিএনপি নেতা আজকের আওয়ামী লীগ নেতারা মুক্তিযোদ্ধা আব্দুল আজিজকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালজ করে উক্ত ন্যাম ফলক ভেঙ্গে ফেলে।

এব্যারে মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের ছেলে খোকন প্রতিবাদ করলে উক্ত সন্ত্রাসীরা তাকেও অকথ্য ভাষায় গালিগালাজ ও হত্যার হুমকি দেয়। এব্যাপারে ৫ জন নব্য আওয়ামীলীগ ও জামাত বিএনপি’র নেতাদের নাম ও ৪/৫ জন অজ্ঞাত দিয়ে মুক্তিযোদ্ধার কবরের ন্যাম ফলক ভাংচুর কারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও কবর পাকা করার দাবী জানিয়ে মাননীয় প্রধান মন্ত্রীর বরাবর আবেদন করেছেন।

এর অনুলিপি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, জেলা প্রশাসক ঝিনাইদহ, পুলিশ সুপার ঝিনাইদহ, উপজেলা নিবার্হী অফিসার মহেশপুর, মহেশপুর মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড মহেশপুর শাখায় প্রদান করেছেন।

সচেতন মহল জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধার কবরের ন্যাম ফলক ভাংচুর ও অবমাননাকারিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here