ইবিতে হলের ডায়নিংয়ে মাছের সাথে তেলাপোকা !

0
68

এম.বি. পাপ্পু, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ডায়নিংয়ে খাবারের মধ্যে আস্তো তেলাপোকা পাওয়া গেছে। শনিবার রাতে লালন শাহ হলের ডায়নিংয়ে খাবার খাওয়ার সময় মাছের তরকারিতে আস্তো তেলাপোকা পায় জহুরুল ইসলাম আরমান নামের এক আবাসিক শিক্ষার্থী।

তিনি বলেন, তরকারিতে তেলাপোকা পাওয়ার সঙ্গে সঙ্গে ডায়নিং ম্যানেজারকে বলি। তখন উনি আমাকে আর একটি খাবার টোকেন দিতে চায়। আমি নেই নি।’ এছাড়াও তিনি স্বাস্থ্যকর ও মানসম্পন্ন খাবারের দাবি জানান। এ ঘটনায় আরমান ওই তরকারির ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেন। এরপর ফেসবুকে সাধারণ শিক্ষার্থীদের মাধ্যে সমালোচনার ঝড় উঠে।

ইবির হলের ডায়নিংয়ে ভাত, তরকারি বা ডালে মাছি, চুল, তেলাপোকার মাথা, পা, আস্তো টিকটিকি পাওয়ার ঘটনা নতুন নয়। তবে এবারে আস্তো তেলাপোকা পাওয়ার ঘটনায় ব্যাপক সমালোচনা চলেছে সাধারণ শিক্ষার্থীদের মাঝে। এমনকি হলের ডায়নিংয়ে নিয়মিত খেতে আসা শিক্ষার্থীদের সংখ্যা অনেকটা কমে গিয়েছে। ক্যাম্পাস পাশর্^বর্তী মেস থেকে খেতে আসা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জানান, ‘গতকালও হলের ডায়নিংয়ে খেয়েছি। কিন্তু আজ আর যায়নি।’

রবিবার ছাত্র হলের ডায়নিং গুলোতে দুপুরে শিক্ষার্থীদের সংখ্যা তুলনামূলক কম দেখা যায়। এবিষয়ে শহিদ জিয়াউর রহমান হলের ডায়নিং ম্যানেজার বেলাল হোসেন বলেন, ‘গতকাল রাতের চেয়ে আজকে অনেক কম ছাত্র খেতে আসছিলো।’ লালন শাহ হল ডায়নিং ম্যানেজার শাহবুদ্দিন সাবু এ ঘটনায় ভুল শিকার করেন। সেই সঙ্গে পরবর্তীতে এমন হবে না বলে জানান।

এবিষয়ে লালন শাহ হল প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবর রহমান বলেন, ‘গত দুই দিন আমি হলের ডায়নিং পরিদর্শন করেছি। রান্না ঘরের ভিতরে খড়ি (জ¦ালানী) রাখার কারনে পরিবেশ সব সময় নোংরা থাকে। তাই খড়ি রাখার নতুন করে ঘর তৈরী করে দিচ্ছি।’ সেই সঙ্গে তিনি আরো বলেন, ‘খাবারে যেন আর কোন সমস্যা না হয় এ বিষয় দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।’