সামসুদ্দীনের বাবা হত্যা মামলায় বিশেষ ট্রাইব্রুনাল টিম গঠন

0
176

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার বাসিন্দা সামসুদ্দীন চৌধুরী (০১৭৩৩৭১১৪৫৪) সাবেক সাংসদ ইমদাদুল হক, যুদ্ধাপরাধী ও ভুয়া মুক্তিযোদ্ধা ইব্রাহীম খানসহ বেশ কয়েক জনের নামে ১৯৭১ সালের ৬ ডিসেম্বর রাত আনুমানিক রাত ২ টায় তার বাবাকে সাবেক সাংসদ ইমদাদুল হকের মদদে ইব্রাহিম খান, সেকু, কালু নিসংশভাবে হত্যা ও বোনকে ধর্ষণ পরে ব্যালট চার্জ নিক্ষেককরে নিসংশভাবে হত্যা করা হয়।

তার বাবা ও বোনের হত্যার বিচারের জন্য সামসুদ্দীন বাদী হয়ে মামলা দায়ের করেন।সেই মামলার বিশেষ ট্রাইব্রুনাল তদন্ত টিম আজ রবিবার থেকে তদন্তে আসেন, বাদী ও সাক্ষীগনের কাছ থেকে সাক্ষাতকার নেন। সামসুদ্দীন চৌধুরী তার বাবা ও বোনের হত্যা মামলার বিচারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও মানবা ধিকার সংগঠনের কাছে বিচার চেয়েছেন। এ নিয়ে ইতোপূর্বে বিভিন্ন পত্র পত্রিকায় খবরও বের হয়েছে। সামসুদ্দীন চৌধুরী তার সাক্ষাতকারে জানান, তার বাবা ডা. মনির চৌধুরী একজন ভালো মানুষ ছিলেন বলে গ্রাম বাসীরা অাসামীদের বিচারের জন্য গণ স্বাক্ষরিত করেন ও সুষ্ঠু তদন্ত করে আসামীদের শাস্তির বিচার দাবি করেন।

সামসুদ্দীন তার সাক্ষাতকারে আরো বলেন,যখন তার বাবা ও বোনের কথা মনে পড়ে তখন তার পরিবারসহ নিজেকে ধরে রাখতে পারেন না, কান্নায় ফেটে পড়েন। আজ এই মামলার তদন্ত টিম আসেন তদন্ত করার জন্য এবং তার সাক্ষাৎকার নেন।

উল্লেখ্য যে, সাবেক এমপি ইমদাদুল হকের মদদে ভুয়া মুক্তিযোদ্ধা ও যুদ্ধাপরাধী ইব্রাহীম খান তার বাবাকে হত্যা ও বোনকে ধর্ষনসহ ব্যালটবক্স নিক্ষেপ করে হত্যা করেন বলে সামসুদ্দীন চৌধুরী জানান।