আশরাফুলের ১৪ রানের ট্রাজেডি

0
27

একই ব্যক্তিগত ইনিংসে আউট হওয়ার হ্যাটট্রিক করেছেন মোহাম্মদ আশারফুল। জাতীয় লিগে টানা তিন ইনিংসে ১৪ রান করে আউট হয়েছেন তিনি।

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচে সোমবার ঢাকা বিভাগের বিপক্ষে প্রথম দিনের দ্বিতীয় সেশনে স্কোরবোর্ডে ৮ উইকেটে মাত্র ৫৯ রান যোগ করেই ইনিংস ঘোষণা করেছে মার্শাল আইয়ুব-আশরাফুলদের ঢাকা মেট্রো!

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৮ রানের মধ্যে সাদমান ইসলাম (১), মোহাম্মদ নাইম (৯) ও মার্শাল আইয়ুব (১১) তিন উইকেট হারায় মেট্রো।

দলের দরকারী দিনে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হন আশরাফুলও। ৫৪ মিনিট ক্রিজে থেকে ৩০ বলে ২ চারে ১৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। এই নিয়ে টানা তিন ইনিংসে একই ব্যক্তিগত সংগ্রহ ১৪ রানে থামে তার ইনিংস।

সালাউদ্দিন-সুমনদের আগুনে বোলিংয়ে ৫৯ রানে ৮ উইকেট হারিয়ে বসলে প্রথম ইনিংস সেখানেই ঘোষণা করে দেন মেট্রোর অধিনায়ক মার্শাল। সালাউদ্দিন সাকিল সর্বোচ্চ ৪টি ও সুমন খান ৩টি উইকেট নেন।

ঢাকা মেট্রোর প্রথম ইনিংসের জবাবে এ মুহূর্তে ব্যাট করছে ঢাকা বিভাগ। দিনশেষে ৩ উইকেটে ১৬৭ রান করেছে তারা। ৮৬ রান করে কাজী অনিকের বলে আউট হয়েছেন রনি তালুকদার। পরে ৯ রান করা রকিবুল হাসানকেও ফিরিয়েছেন অনিক। এক রানের জন্য হাফসেঞ্চুরি পাননি সাইফ হাসান। ৪৯ রান করে আরাফাত সানির শিকার হয়েছেন তিনি। শুভাগত হোম ৯ ও তাইবুর রহমান ৪ রানে অপরাজিত রয়েছেন।

অন্য ম্যাচে রাজশাহী বিভাগে বিরুদ্ধে প্রথম ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৩০ রানে দিনশেষ করেছে রংপুর বিভাগ। সর্বোচ্চ ৭৯ রান করে আউট হয়েছেন রাকিন আহমেদ। ৬৩ রানে অপরাজিত রয়েছেন নাঈম ইসলাম। ১৩ রানে তার সঙ্গী ধীমান ঘোষ।

রাজশাহীর হয়ে ৩ উইকেটে নিয়ে সফল বোলার সাঞ্জামুল ইসলাম। দেলোয়ার হোসেন নেন একটি উইকেট।

দিনের অপর ম্যাচে চট্টগ্রাম বিভাগ-সিলেট বিভাগ এবং বরিশাল বিভাগ-খুলনা বিভাগের খেলার বৃষ্টি কারণে মাঠেই গড়ায়নি। বৃষ্টির কারণে চট্টগ্রামে বাংলাদেশ ‘এ’ ও জিম্বাবুয়ের মধ্যকার তিনদিনের ম্যাচের খেলাও মাঠে গড়াতে পারেনি।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here