চাঁপাইনবাবগঞ্জে নাশকতা পরিকল্পনাকালে গ্রেফতার ৮

0
84

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জে নাশকতা পরিকল্পনার জন্য গোপন বৈঠককালে গান পাউডার ও জিহাদি বইসহ ৮ জনকে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেফতারকৃতদের কাছ থেকে ৪০০ গ্রাম গান পাউডার, ৬টি জিহাদী বই, দুটি আল্লাহর আইন ও সৎ লোকের শাসন সংবলিত বই, দুটি ইসলামী আন্দোলন ও সংগঠন যা সরকার বিরোধী উষ্কানীমূলক বক্তব্য লিপিবদ্ধ করা বই ও ১২০টি হ্যান্ডবিল উদ্ধার করা হয়।

সদর মডেল থানার ওসি (অপারেশন) মো. ইদ্রিস আলী জানান, রবিবার সকাল ৭ টার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, শহরের বেলেপুকুর অক্টয় মোড়ে আনোয়ার হোসেন মাস্টারের বাড়ির ভেতর সরকার বিরোধী গোপন বৈঠক ও বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর উদ্দেশ্যে জীবন ও সম্পত্তির ক্ষতি সাধন এবং ত্রাস সৃষ্টির লক্ষে গোপন বৈঠক করছে বেশকিছু ব্যক্তি।

প্রেক্ষিতে পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম এর নির্দেশনায় তাৎক্ষনিক সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে ৮ ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে, ১৫ নম্বর ওয়ার্ডের মসজিদ পাড়ার ওবায়দুল হক (৩৮) , বালুবাগানের ওলিউল ইসলাম লিটন মাস্টার (৩৩), একই মহল্লার আশিক পারভেজ শাহীন (৩৯), মসজিদ পাড়ার মাসুদ করিম মিলন (৩৭), বালুবাগানের বেলাল হোসেন (২৯), মসজিদ পাড়ার আল আমিন আরাবিন (৩০), আলীনগর ডালিম বাড়িয়ার আব্দুল্লাহ আল বাকী (২১) ও তার ভাই আব্দুল্লাহ কাফী (২৫)। অভিযানের সময় আরো বেশকিছু ব্যক্তি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

তিনি আরো জানান, পলাতক ব্যক্তিদের পরিচয় পাওয়া গেছে। তাদেরকেও গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।