গণভবনে নৈশভোজের আমন্ত্রণ ঐক্যফ্রন্ট নেতাদের

0
25

সংলাপ শুরুর প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়েছে। এরই অংশ হিসেবে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টকে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে নৈশভোজের (ডিনার) আমন্ত্রণ জানানো হয়েছে।

সোমবার রাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঐক্যফ্রন্ট নেতা মোস্তফা মহসিন মন্টুকে টেলিফোন করে এই আমন্ত্রণ জানান। রাত ৮টার দিকে এই দু’নেতার মধ্যে ফোনে কথা হয়। এ সময় ঐক্যফ্রন্টকে গণভবনে নৈশভোজের আমন্ত্রণ জানান ওবায়দুল কাদের। জবাবে মহসিন মন্টু তার জোটের নেতাদের সঙ্গে আলোচনা করে সময় দিবেন বলে জানান।

সংবাদমাধ্যমকে মহসিন মন্টু বলেন, ‘সংলাপের সময় এখনো নির্ধারণ হয়নি। তবে মঙ্গল অথবা বুধবার হতে পারে। আমাদের জোটের ১৫ সদস্য এতে অংশ নিতে পারেন।’

এর আগে সন্ধ্যায় ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সংলাপের সম্মতির কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘ঐক্যফ্রন্ট নেতারা সংলাপ করতে চান। সংলাপের দরজা সবার জন্য খোলা। শেখ হাসিনার দরজা কারও জন্য বন্ধ থাকে না।’

এর আগে গতকাল রোববার বিএনপিকে নিয়ে জোট করা প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে সংলাপের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী সভাপতি শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পৃথক চিঠি দেন।

সেই চিঠির বিষয়ে সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে অনির্ধারিত আলোচনা হয়। সেখানেই প্রধানমন্ত্রী সংলাপের বিষয়ে সম্মতি দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here